Advertisement
২০ এপ্রিল ২০২৪
Nitin Gadkari

Nitin Gadkari: গণতন্ত্রের স্বার্থে কংগ্রেস শক্তিশালী হোক: গডকড়ী

মোদী প্রায়শই বলে থাকেন, তাঁদের লক্ষ্য কংগ্রেস-মুক্ত ভারত। আর গডকড়ী মনে করেন, দেশের গণতন্ত্রের স্বার্থেই চাই শক্তিশালী কংগ্রেস।

নিতিন গডকড়ী। ফাইল চিত্র।

নিতিন গডকড়ী। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৯ মার্চ ২০২২ ০৬:৩১
Share: Save:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উল্টো পথেই হাঁটলেন বিজেপি নেতা তথা কেন্দ্রীয় সড়ক পরিবহণ মন্ত্রী নিতিন গডকড়ী! মোদী প্রায়শই বলে থাকেন, তাঁদের লক্ষ্য কংগ্রেস-মুক্ত ভারত। আর গডকড়ী মনে করেন, দেশের গণতন্ত্রের স্বার্থেই চাই শক্তিশালী কংগ্রেস।

দিন কয়েক আগে পুণেয় একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন গডকড়ী। সেখানে তিনি বলেন, ‘‘গণতন্ত্র চলে দু’টি চাকার উপরে— শাসক এবং বিরোধী। গণতন্ত্রে শক্তিশালী বিরোধী দলের প্রয়োজন। তাই আমার আন্তরিক ইচ্ছা কংগ্রেস শক্তিশালী হোক। কংগ্রেস যদি দুর্বল হয়ে যায়, তা হলে সেই জায়গা দখল করবে আঞ্চলিক দলগুলি। যা গণতন্ত্রের পক্ষে মঙ্গলজনক নয়। তাই বিরোধী দলকে শক্তিশালী হতে হবে।’’

এই নিয়ে বলতে গিয়ে প্রাক্তন প্রধানমন্ত্রী জওহরলাল নেহরুর প্রসঙ্গও টেনে এনেছেন গডকড়ী। কেন্দ্রীয় সড়ক পরিবহণমন্ত্রী বলেন, ‘‘এ সব ক্ষেত্রে জওহরলাল নেহরু দৃষ্টান্ত তৈরি করেছেন। অটলবিহারী বাজপেয়ী যখন লোকসভা নির্বাচনে পরাজিত হয়েছিলেন, তখনও নেহরু তাঁকে সমান সম্মান দিতেন।’’ গডকড়ীর কংগ্রেসকে শক্তিশালী দেখতে চাওয়া এবং নেহরুর প্রশংসার প্রেক্ষিতে রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ মনে করাচ্ছেন, দেশের যে কোনও সমস্যার জন্য সুযোগ পেলেই নেহরুকে কাঠগড়ায় তোলেন মোদী।

গডকড়ীর বক্তব্যকে স্বাগত জানিয়েছেন মহারাষ্ট্রের কংগ্রেস নেতা সচিন সাওয়ন্ত। আজ তিনি বলেন, ‘‘গড়কড়ীজির বক্তব্যের জন্য তাঁকে ধন্যবাদ। এই কথাগুলি তাঁর নেতা মোদীজি’কে যেন তিনি বলেন। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলিকে দিয়ে তিনি বিরোধী দল এবং গণতন্ত্রকে ধ্বংস করার কাজ করছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nitin Gadkari Congress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE