Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Pegasus: পেগাসাস-কাণ্ডের তদন্ত দাবি নীতীশের, এনডিএ জোটের ফাটলে অস্বস্তিতে বিজেপি

বিজেপি-র জোটসঙ্গী দলের কোনও মুখ্যমন্ত্রী হিসেবে প্রথম নীতীশ পেগাসাস-কাণ্ডে তদন্ত চাইলেন। বাংলার মুখ্যমন্ত্রী মমতাও তদন্তের নির্দেশ দিয়েছেন ।

সংবাদ সংস্থা
কলকাতা ০২ অগস্ট ২০২১ ১৬:৫৩
Save
Something isn't right! Please refresh.
নীতীশ কুমার

নীতীশ কুমার
ফাইল চিত্র

Popup Close

পেগাসাস-কাণ্ডের তদন্ত চাইলেন নীতীশ কুমার। ফোনে আড়ি পাতার অভিযোগ ঘিরে এত দিন কংগ্রেস, তৃণমূল, বামেদের মতো বিরোধীরা সরব ছিল। এ বার বিজেপি-র অন্যতম সহযোগী দল জেডি(ইউ)-র তরফে তদন্তের দাবি নরেন্দ্র মোদী সরকারের অস্বস্তি বাড়াল বলেই মনে করছেন রাজনীতির কারবারিরা।

নীতীশ সোমবার বলেন, ‘‘আমি অবশ্যই পুরো বিষয়টির তদন্ত চাই। মানুষকে বিব্রত এবং হয়রান করার উদ্দেশ্যে এমন কাজ (আড়ি পাতা) অনুচিত। পুরো বিষয়টি প্রকাশ্যে আসা উচিত।’’ ইজরায়েলি স্পাইওয়্যারের সাহায্যে নেতা, মন্ত্রী, শিল্পপতি, বিচারপতি, সাংবাদিকদের ফোনে আড়ি পাতার ঘটনা নিয়ে ইতিমধ্যেই তদন্ত কমিশন গঠন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই পরিস্থিতিতে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশের দাবি, তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, ইতিমধ্যেই পেগাসাস-কাণ্ডের তদন্তের দাবিতে দায়ের হওয়া জনস্বার্থ মামলাগুলির শুনানিতে সম্মতি দিয়েছে সুপ্রিম কোর্ট। আগামী বৃহস্পতিবার শীর্ষ আদালতে এই শুনানি হবে।

Advertisement

জেডি(ইউ)-র একটি সূত্র জানাচ্ছে, গত মাসে কেন্দ্রীয় মন্ত্রিসভার রদবদলের সময় থেকেই বিজেপি-র সঙ্গে নীতীশের দূরত্ব তৈরি হয়েছে। জেডি(ইউ)-র তরফে রামচন্দ্র প্রসাদ সিংহের পাশাপাশি রাজীবরঞ্জন ওরফে লালন সিংহকে কেন্দ্রে মন্ত্রী করার আবেদন জানিয়েছিলেন নীতীশ। কেন্দ্রে দু’টি প্রতিমন্ত্রীর পদও চেয়েছিলেন। কিন্তু তা না মেনে শুধুমাত্র রামচন্দ্রকে মন্ত্রী করেন মোদী। যিনি বিজেপি-ঘনিষ্ঠ বলেই জেডি(ইউ)-র অন্দরে পরিচিত। এর পর গত সপ্তাহে জেডি(ইউ)-র সর্বভারতীয় সভাপতির পদ থেকে রামচন্দ্রকে সরিয়ে মুঙ্গেরের সাংসদ লালনকে বসিয়েছেন নীতীশ।



Something isn't right! Please refresh.

Advertisement