Advertisement
১৮ মে ২০২৪
Nitish Kumar

Nitish Kumar: বিজেপির সঙ্গে দূরত্ব বাড়ছে নীতীশের? থাকছেন না মোদীর নীতি আয়োগের বৈঠকে

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন নীতি আয়োগের বৈঠকে যোগ দিচ্ছেন না বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২২ ১৬:০১
Share: Save:

বিজেপির সঙ্গে কি ক্রমেই দূরত্ব বাড়াচ্ছে নীতীশ কুমারের জেডিইউ? প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন নীতি আয়োগের বৈঠকে যোগ দিচ্ছেন না বিহারের মুখ্যমন্ত্রী। মোদীর নেতৃত্বাধীন বৈঠকে নীতীশের যোগ না দেওয়ার সিদ্ধান্ত ঘিরেই ওই প্রশ্ন দানা বেঁধেছে জাতীয় রাজনীতির অলিন্দে। এ নিয়ে দ্বিতীয় বার মোদীর কোনও কর্মসূচিতে গরহাজির থাকছেন নীতীশ।

সংবাদ সংস্থা সূত্রে খবর, বিহারের মুখ্যমন্ত্রীর পক্ষ থেকে কোনও প্রতিনিধিও সোমবার নীতি আয়োগের বৈঠকে থাকছেন না। জানা গিয়েছে, সদ্য করোনা থেকে সেরে ওঠা নীতীশ তাঁর ‘ডেপুটি’কে বৈঠকে পাঠাতে চেয়েছিলেন। কিন্তু নীতি আয়োগের বৈঠক শুধু মাত্র মুখ্যমন্ত্রীদের সঙ্গেই হওয়ার কথা। তাই সেখানে যোগ দিচ্ছেন না নীতীশের প্রতিনিধি।

সূত্র মারফত জানা গিয়েছে, আগামী সোমবার ‘জনতা দরবার’ কর্মসূচি করবেন নীতীশ। গত কয়েক সপ্তাহ তাঁর অসুস্থতার জন্য এই কর্মসূচি পালন করা যায়নি। বস্তুত, এর আগে গত মাসে প্রাক্তন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের জন্য নৈশভোজের আয়োজন করেছিলেন প্রধানমন্ত্রী। সেই নৈশভোজেও যাননি এনডিএ শরিক এই জেডিইউ নেতা। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ডাকে মুখ্যমন্ত্রীদের বৈঠকেও যোগ দেননি নীতীশ। তাঁর বদলে ওই বৈঠকে যোগ দিয়েছিলেন তাঁর প্রতিনিধি।

বিহারের মুখ্যমন্ত্রী হিসাবে নীতীশের প্রত্যাবর্তনের পর থেকেই বিজেপির সঙ্গে তাঁর দূরত্ব তৈরি হয়েছে বলে খবর। এর পর একাধিক বিষয়ে মোদী সরকারের উল্টো পথে হেঁটেছে নীতীশের জেডিইউ। যার সাম্প্রতিকতম সংযোজন ‘অগ্নিপথ’ প্রকল্প। কেন্দ্রের এই প্রকল্পের বিরোধিতা করেছে জেডিইউ। এই প্রেক্ষাপটে নীতি আয়োগের বৈঠকে নীতীশের অনুপস্থিত থাকার সিদ্ধান্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nitish Kumar PM Narendra Modi JDU
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE