Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Veerappa Moily

নিষেধাজ্ঞা নয় বজরং দলে, দাবি মইলির

কর্নাটকে কংগ্রেসের ইস্তাহারে পিএফআই-এর মতো বজরং দলের উপরেও নিষেধাজ্ঞা চাপানোর প্রতিশ্রুতির বিষয়টিকে হাতিয়ার করে নরেন্দ্র মোদীর নেতৃত্বে মেরুকরণে নেমেছে বিজেপি।

Veerappa Moily.

কংগ্রস নেতা বীরাপ্পা মইলি। ছবি: পিটিআই

সংবাদ সংস্থা
উদুপি শেষ আপডেট: ০৫ মে ২০২৩ ০৯:২৩
Share: Save:

রাজ্য সরকারের হাতে কোনও সংগঠনকে নিষিদ্ধ করার ক্ষমতা নেই। ঘৃণা-ভাষণ নিয়ে সুপ্রিম কোর্টের নির্দেশের প্রেক্ষিতেই কর্নাটকে কংগ্রেসের নির্বাচনী ইস্তাহারে বজরং দলের মতো সংগঠনের বিরুদ্ধে পদক্ষেপের কথা বলা হয়েছে। কিন্তু বজরং দলকে নিষিদ্ধের কোনও প্রস্তাব দলীয় স্তরে ছিল না। আজ এই দাবি করলেন কংগ্রস নেতা বীরাপ্পা মইলি।

কর্নাটকে কংগ্রেসের ইস্তাহারে পিএফআই-এর মতো বজরং দলের উপরেও নিষেধাজ্ঞা চাপানোর প্রতিশ্রুতির বিষয়টিকে হাতিয়ার করে নরেন্দ্র মোদীর নেতৃত্বে মেরুকরণে নেমেছে বিজেপি। এই অস্বস্তি সামাল দিতে মাঠে নামেন কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী মইলি। উদুপিতে তিনি বলেন, “এটুকু বলতে পারি, এমন কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। যে বিজেপি এখন বল্লভভাই পটেলের বন্দনা করে, তিনিই এক সময়ে আরএসএস-কে নিষিদ্ধ করেছিলেন। ঘৃণা-ভাষণ নিয়ে সুপ্রিম কোর্টের অবস্থানের অঙ্গ হিসেবেই ইস্তাহারে বক্তব্য জানিয়েছি আমরা। কিন্তু বজরং দলকে নিষিদ্ধের কোনও উদ্দেশ্য নেই।’’ এ দিকে, মাইসুরুর চামুণ্ডেশ্বরী মন্দির দর্শন করে কর্নাটকের প্রদেশ কংগ্রেস সভাপতি ডি কে শিবকুমার বলেছেন, ‘‘কংগ্রেস ক্ষমতায় এলে রাজ্যের বিভিন্ন প্রান্তে নতুন অজনেয় (হনুমান) মন্দির নির্মাণের বিষয়টিকে অগ্রাধিকার দেবে। সারা রাজ্যে হনুমান মন্দিরগুলির উন্নয়নেও আমরা দায়বদ্ধ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Veerappa Moily Congress Bajrang Dal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE