Advertisement
১৩ জুন ২০২৪
Weather Update

ঘন কুয়াশায় ঢেকেছে দিল্লি, এই স্বস্তি কত দিন স্থায়ী হবে? তাপমাত্রা বাড়বে ফের কবে?

পূর্বভারতে আগামী ২৪ ঘণ্টা তাপমাত্রার হেরফের হচ্ছে না। তবে তার পরের তিন দিন তিন থেকে পাঁচ ডিগ্রি সেলসিয়াস বাড়তে চলেছে।

image of summer

মৌসম ভবনের তরফে এ-ও জানানো হয়েছে যে, আগামী পাঁচ দিন দেশের কোনও জায়গাতেই তাপপ্রবাহের সম্ভাবনা নেই। — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ মে ২০২৩ ২২:০১
Share: Save:

ভরা গ্রীষ্মে কুয়াশায় ঢেকেছে দিল্লি। স্বস্তির আমেজ। যদিও এই স্বস্তি স্থায়ী হবে না। মৌসম ভবন জানিয়েছে, আগামী তিন দিনে উত্তর-পশ্চিম ভারতের তাপমাত্রা বৃদ্ধি পেতে চলেছে। চার থেকে ছয় ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বৃদ্ধির পূর্বাভাস রয়েছে। যদিও মৌসম ভবনের তরফে এ-ও জানানো হয়েছে যে, আগামী পাঁচ দিন দেশের কোনও জায়গাতেই তাপপ্রবাহের সম্ভাবনা নেই।

মৌসম ভবন জানিয়েছে, পাহাড়ি হিমাচল প্রদেশ এবং উত্তরাখণ্ডে দিনের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে। বৃহস্পতিবারই তা চার থেকে সাত ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি হতে পারে। মধ্য ভারতে আগামী পাঁচ দিন দিনের তাপমাত্রা চার থেকে ছয় ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। পূর্ব ভারতে আগামী ২৪ ঘণ্টায় তাপমাত্রার হেরফের হচ্ছে না। তবে তার পরের তিন দিন তিন থেকে পাঁচ ডিগ্রি সেলসিয়াস বাড়তে চলেছে। পশ্চিম ভারতে আগামী দু’দিন তাপমাত্রার সে ভাবে হেরফের হবে না বলেই পূর্বাভাস। তার পর দুই থেকে চার ডিগ্রি সেলিসয়াস বৃদ্ধি পেতে পারে।

দিল্লিতে রাতের তাপমাত্রা ১৫.১ ডিগ্রি সেলসিয়াসে নেমে এসেছে। মে মাসের শুরুতে কুয়াশায় ঢেকেছে রাজধানী। দৃশ্যমানতা কমে এক কিলোমিটারের নীচে দাঁড়িয়েছে। ১৯০১ সালের পর থেকে মে মাসে এ রকম সকাল এর আগে এসেছে দু’বার। বৃহস্পতিবার ছিল মে মাসের তৃতীয় শীতলতম সকাল। মৌসম ভবন জানিয়েছে, উচ্চ আর্দ্রতা, গতিহীন বাতাস, দিন এবং রাতের তাপমাত্রার ফারাকের কারণে ঘন কুয়াশা তৈরি হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE