Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ জানুয়ারি ২০২২ ই-পেপার

এই দালাল না থাকলে ডিম্পলের সঙ্গে অখিলেশের বিয়েই হত না: অমর

সংবাদ সংস্থা
২৭ অক্টোবর ২০১৬ ২১:০৭

অবশেষে মুখ খুললেন অমর সিংহ। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব তাঁকে ‘দালাল’ আখ্যা দিয়েছেন কয়েক দিন আগেই। বৃহস্পতিবার অমর সিংহের কটাক্ষ, এই দালাল না থাকলে, বিয়েটাই হত না অখিলেশ যাদবের।

অমর সিংহ বৃহস্পতিবার বলেছেন, অখিলেশ যাদবের কথায় তিনি আঘাত পেয়েছেন। সপার টিকিটে নির্বাচিত রাজ্যসভা সদস্য তথা দলের সাধারণ সম্পাদক অমর সিংহের কথায়, ‘‘অখিলেশ যাদবের বিয়ের অনুষ্ঠানের যে সব ছবি রয়েছে, তার মধ্যে এমন একটিও নেই, যে ছবিতে এই দালালকে দেখা যাচ্ছে না।’’ যে সময়ের কথা অমর সিংহ উল্লেখ করেছেন, সে সময়ে অখিলেশ সপার খুব বড় নেতা ছিলেন না। মুলায়ম সিংহের ঘনিষ্ঠ রাজনৈতিক সহকর্মী অমরের সঙ্গে অখিলেশের তখন কাকা-ভাইপোর সম্পর্ক ছিল, কোনও ব্যক্তিত্বের সঙ্ঘাত তখনও তৈরি হয়নি। মুলায়ম-পুত্রের বিয়েতে অমর সিংহ বরকর্তাও হয়েছিলেন। সপা সাধারণ সম্পাদকের দাবি, মুলায়ম সিংহ যাদবের পরিবারের কেউ অখিলেশের সঙ্গে ডিম্পলের বিয়ের প্রস্তাব মানতে রাজি ছিলেন না। তিনিই গোটা পরিবারকে রাজি করিয়ে অখিলেশ-ডিম্পলের বিয়ে সম্ভব করে তুলেছিলেন বলেও অমর সিংহ দাবি করেছেন।

অখিলেশ যখন মুখ্যমন্ত্রী হয়েছেন, তার বছরখানেক আগেই অমর সিংহকে দল থেকে বহিষ্কার করে দিয়েছিলেন মুলায়ম সিংহ যাদব। কিছু দিন আগে অমরকে আবার দলে ফেরান তিনি। অখিলেশ যাদব কিন্তু অমরকে দলে ফেরানোর ঘোর বিরোধী ছিলেন। মুলায়ম ছেলের কথায় কান দেননি। সপার টিকিটে অমরকে তিনি রাজ্যসভাতেও পাঠান। সেই থেকেই অমরের সঙ্গে অখিলেশের সঙ্ঘাত রয়ে গিয়েছে। গত কয়েক দিনে অখিলেশ-রামগোপাল গোষ্ঠীর সঙ্গে অমর-শিবপাল গোষ্ঠীর সঙ্ঘাত চূড়ান্ত পর্যায়ে পৌঁছেছে। মুলায়ম সিংহ যাদব শুরু থেকেই অমর-শিবপালদের পক্ষে। কিন্তু তাতেও সপায় অমর সিংহের বিরুদ্ধে ক্ষোভ দমানো যায়নি। সোমবার মুলায়ম দলের যে বৈঠক ডেকেছিলেন, সেই বৈঠকের মঞ্চে প্রকাশ্যে তুমুল কাজিয়ায় জড়ান অখিলেশ এবং শিবপাল। মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব প্রকাশ্যেই অমর সিংহকে ‘দালাল’ বলে সম্বোধন করেন এবং বলেন, দলে অমরকে কেউ চায় না।

Advertisement

অমর সিংহ এ দিন সপা থেকে বহিষ্কৃত সাংসদ তথা মুলায়মের সম্পর্কিত ভাই রামগোপাল যাদবের বিরুদ্ধেও মুখ খুলেছেন। অমর জানিয়েছেন, তিনি প্রাণনাশের আশঙ্কা করছেন। রামগোপাল যাদব তাঁকে হুমকি দিয়েছেন বলে অমরের অভিযোগ। তাঁর উপর প্রাণঘাতী হামলা হলে রামগোপাল দায়ী থাকবেন বলেও অমর মন্তব্য করেছেন।

আরও পড়ুন: মহাজোট অস্ত্রে নজর ঘোরাতে মরিয়া মুলায়ম

আরও পড়ুন

Advertisement