Advertisement
০৪ মে ২০২৪
PM Kisan Yojana

টাকা ফেরত চেয়ে নোটিস চাষিদের

কেন্দ্রীয় সরকার রাজ্যগুলির সঙ্গে পিএম-কিসান প্রকল্প নিয়ে বৈঠক করেছিল। আজ উত্তরপ্রদেশের কংগ্রেস নেতা অখিলেশ প্রতাপ সিংহ অভিযোগ তুলেছেন, মোদী সরকার চাষিদের অপমান করছেন।

বুধবারই কেন্দ্রীয় সরকার পিএম-কিসান প্রকল্প নিয়ে বৈঠক করেছিল।

বুধবারই কেন্দ্রীয় সরকার পিএম-কিসান প্রকল্প নিয়ে বৈঠক করেছিল। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২২ ০৮:৪১
Share: Save:

কোভিডের সময়ে প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনায় এমন অনেকেই রেশন পেয়েছিলেন, যারা পাওয়ার অধিকারী নন। পরে উত্তরপ্রদেশে তাঁদের থেকে বাজার দরে রেশনের দাম উসুল করা হয়েছিল। এ বার পিএম-কিসান প্রকল্পেও অনেক চাষি অধিকারী না হলেও টাকা পেয়েছেন বলে ধরা পড়ায় রাজ্যে রাজ্যে তাঁদের টাকা ফেরত দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। আজ কংগ্রেস অভিযোগ তুলেছে, উত্তরপ্রদেশের মতো রাজ্যে ভোটের জন্য বহু কৃষকের নাম পিএম-কিসান প্রকল্পে যোগ করে দেওয়া হয়েছিল। এখন ভোট মিটে যেতে চাষিদের সরকারি নোটিস পাঠিয়ে টাকা ফেরত দিতে বলা হয়েছে।

বুধবারই কেন্দ্রীয় সরকার রাজ্যগুলির সঙ্গে পিএম-কিসান প্রকল্প নিয়ে বৈঠক করেছিল। আজ উত্তরপ্রদেশের কংগ্রেস নেতা অখিলেশ প্রতাপ সিংহ অভিযোগ তুলেছেন, মোদী সরকার চাষিদের অপমান করছেন। এক দিকে প্রধানমন্ত্রী শিল্পপতি বন্ধুদেক কোটি কোটি টাকা মকুব করে দেওয়া হচ্ছে। অথচ কৃষকদের টাকা দিয়েও আবার ফেরত নেওয়া হচ্ছে। অখিলেশ প্রতাপ বলেন, ‘‘এটা আসলে প্রধানমন্ত্রীর কিসান সম্মান নিধি নয়, প্রধানমন্ত্রীর কিসান অপমান নিধি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PM Kisan Yojana Farmers
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE