Advertisement
০৮ ডিসেম্বর ২০২২
Odisha

একে ৪৭ কিনেছে সুপারি কিলাররা, খুনের হুমকি চিঠি পেলেন নবীন

ওড়িশার গোয়েন্দা বিভাগের ডিজি এবং ভুবনেশ্বরের কমিশনারকে তদন্তের নির্দেশ দিয়েছেন স্বরাষ্ট্র দফতরের বিশেষ সচিব সন্তোষ বালা।

ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। —ফাইল চিত্র

ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। —ফাইল চিত্র

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২১ ১৬:০০
Share: Save:

যে কোনও সময় খুন হতে পারেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। এমনই একটি বেনামি চিঠি ঘিরে তোলপাড় ওড়িশার পুলিশ-প্রশাসন। ঢেলে সাজানো হচ্ছে নবীনের নিরাপত্তা। চিঠি অনুযায়ী, খুনের জন্য নিয়োগ করা হয়েছে সুপারি কিলার। একে ৪৭-এর মতো অত্যাধুনিক অস্ত্র কেনাও হয়ে গিয়েছে বলে ওই চিঠিতে উল্লেখ করা হয়েছে। চিঠির প্রেরককে হন্যে হয়ে খুঁজছে পুলিশ।

Advertisement

ইংরেজিতে লেখা একটি চিঠি। গত ৫ জানুয়ারি সেটি পেয়েছেন নবীন। মুখ্যমন্ত্রীকে পাঠানো ওই চিঠিতে কোনও নাম উল্লেখ করা হয়নি। লেখা হয়েছে, ‘‘আপনাকে জানাতে চাই যে, আপনাকে খুনের জন্য নিয়োগ করা হয়েছে কয়েক জন সুপারি কিলার। এরা পেশাদার খুনি। হাতে রয়েছে হালফিলের অধ্যাধুনিক একে-৪৭ রাইফেল, সেমি অটোমেটেড পিস্তল।’’ ওড়িশার মুখ্যমন্ত্রীকে সাবধান করে বলা হয়েছে, "আপনি যে কোনও সময় খুন হতে পারেন। তাই সাবধান থাকবেন।"

খুনের জন্য প্রয়োজনীয় অস্ত্র কেনাও হয়ে গিয়েছে বলে চিঠিতে লিখেছেন অনামী ওই প্রেরক। পাশাপাশি, এই খুনের চক্রান্তের মাথা নাগপুরের বলেও জানানো হয়েছে চিঠিতে।

আরও পড়ুন: বিপদ বুঝে বিশেষ ক্ষমতা প্রয়োগ করে নিজেকে কি ক্ষমা করতে চান ট্রাম্প?

Advertisement

আরও পড়ুন: কৃষকদের সঙ্গে আজ অষ্টম দফার বৈঠকে বসছে কেন্দ্র, জট কাটার সম্ভাবনা কম

এই চিঠি পাওয়ার পরেই ঘুম উড়েছে ওড়িশার শীর্ষ পুলিশ-প্রশাসনের আধিকারিকদের। ওড়িশার গোয়েন্দা বিভাগের ডিজি এবং ভুবনেশ্বরের কমিশনারকে তদন্তের নির্দেশ দিয়েছেন স্বরাষ্ট্র দফতরের বিশেষ সচিব সন্তোষ বালা। তিনি জানিয়েছেন, মুখ্যমন্ত্রীর বাসভবন ও সচিবালয়ের নিরাপত্তা আঁটোসাঁটো করা হয়েছে। এ ছাড়া তিনি যেখানেই যাবেন, নিশ্ছিদ্র নিরাপত্তার বন্দোবস্ত করা হবে। এই চিঠির সঙ্গে মাওবাদী যোগ রয়েছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে বলে তদন্তকারী আধিকারিকদের সূত্রে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.