Advertisement
২০ এপ্রিল ২০২৪
Odisha Minister shot

ওড়িশার স্বাস্থ্যমন্ত্রীকে বুকে গুলি, ভর্তি করানো হল হাসপাতালে

মন্ত্রীকে গুলি এক পুলিশ কর্মীর। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, গাড়ি থেকে নামার সময় তাঁকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। গুলি লেগেছে মন্ত্রীর বুকে।

picture of Odisha health minister

ব্রজরাজনগরে গান্ধী চকের কাছে নবকিশোরকে লক্ষ্য করে কয়েক জন দুষ্কৃতী গুলি চালান বলে অভিযোগ। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
ভুবনেশ্বর শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৩ ১৩:৩৪
Share: Save:

ওড়িশার স্বাস্থ্যমন্ত্রীকে নিশানা করে গুলি। পুলিশের তরফে জানানো হয়েছে, গুলি চালিয়েছেন এক অ্যাসিসট্যান্ট সাব-ইনস্পেক্টর (এএসআই)। রবিবার সকালে ওড়িশার ঝাড়সুগুড়া জেলার ব্রজরাজনগরে গান্ধী চকের কাছে এই কাণ্ড ঘটেছে। দু’বার গুলি করা হয়েছে মন্ত্রী নবকিশোর দাসের বুকে।

গুলি লাগার পরেই গুরুতর আহত অবস্থায় কাছের হাসপাতালে ভর্তি করানো হয় নবকিশোরকে। অবস্থার অবনতি হওয়ায় তাঁকে ঝাড়সুগুড়া বিমানবন্দরে নিয়ে যাওয়া হয়েছে। সেখান থেকে বিমানে চাপিয়ে ভুবনেশ্বরের এক হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে তাঁকে।

জানা গিয়েছে, রবিবার সকালে গান্ধী চকে একটি পাবলিক গ্রিভ্যান্স দফতরের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন নবকিশোর। এক প্রত্যক্ষদর্শী বলেন, ‘‘যখন মন্ত্রী গাড়ি থেকে নামেন, তখন তাঁকে স্বাগত জানানোর জন্য লোকজন জড়ো হন। ভিড়ের মধ্যে থেকেই গুলির শব্দ শোনা যায়। তার পরেই এক পুলিশ কর্মীকে ছুটে পালাতে দেখি।’’ প্রত্যক্ষদর্শীদের কথায়, গাড়ি থেকে নামার সময়ই তাঁকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। ব্রজরাজনগর সাব-ডিভিশনাল পুলিশ অফিসার গুপ্তেশ্বর ভোই বলেন, ‘‘অ্যাসিসট্যান্ট সাব-ইনস্পেক্টর গোপাল দাশ গুলি করেছেন। গুরুতর জখম অবস্থায় মন্ত্রীকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে।’’

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওড়িশার স্বাস্থ্যমন্ত্রীকে গুলি করার সময় পুলিশের উর্দিতেই ছিলেন গোপাল। তিনি কেন এই কাণ্ড ঘটিয়েছেন, এখনও জানা যায়নি। রবিবারের ওই কর্মসূচিতে কড়া নিরাপত্তা মোতায়েন ছিল। তাতে নজর রাখার জন্যই গোপালকে নিয়োগ করা হয়েছিল। এই ঘটনার পর পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। মন্ত্রীকে গুলি চালানোর পর প্রতিবাদে গান্ধী চকে ধর্নায় বসেছেন বিজেডি নেতা-কর্মীরা। তাঁদের অভিযোগ, এই গোটা ঘটনা পূর্বপরিকল্পিত ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Odisha Minister shot
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE