Advertisement
১৪ জুলাই ২০২৪
Jammu and Kashmir

কাশ্মীরে জঙ্গিহানা, গুলির লড়াই রাজৌরির জঙ্গলে, নিহত দুই সেনা অফিসার এবং এক জওয়ান

প্রাথমিক অনুমান, পাক জঙ্গি সংগঠন লস্কর-ই-তইবার সহযোগী ‘দ্য রেজিস্ট্যান্স ফ্রন্ট’ (টিআরএফ) রাজৌরি জেলার ধর্মশাল এলাকার বাজিমালের জঙ্গলে এই হামলার জন্য দায়ী।

কাশ্মীর উপত্যকায় সেনার তৎপরতা।

কাশ্মীর উপত্যকায় সেনার তৎপরতা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
রাজৌরি শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২৩ ১৯:৫৮
Share: Save:

জম্মু ও কাশ্মীরে আবার আঘাত হানল পাক মদতপুষ্ট সন্ত্রাসবাদীরা। বুধবার রাজৌরি জেলায় জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ে সেনার দুই অফিসার এবং এক জওয়ান নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও এক জওয়ান।

বুধবার সন্ধ্যার পরেও বাজিমাল এলাকার পাহাড় ঘেরা জঙ্গলে দু’পক্ষের গুলির লড়াই চলছে। জম্মু ও কাশ্মীর পুলিশের দাবি, নিরাপত্তা বাহিনীর ‘বেড়াজালে’ আটকে পড়েছে অন্তত দু’জন জঙ্গি। রাতের অন্ধকারের সুযোগ নিয়ে তারা যাতে পালাতে না পারে, তা নিশ্চিত করতে বাড়তি বাহিনী পাঠানো হয়েছে ঘটনাস্থলে। প্রাথমিক অনুমান, পাক জঙ্গি সংগঠন লস্কর-ই-তইবার সহযোগী ‘দ্য রেজিস্ট্যান্স ফ্রন্ট’ (টিআরএফ) এই হামলার জন্য দায়ী।

সেনা সূত্রের খবর, জঙ্গি গতিবিধির খবর পেয়ে সেনা ও পুলিশের যৌথ বাহিনী ধর্মশাল এলাকার বাজিমালের জঙ্গলে তল্লাশি অভিযানে গিয়েছিল। সে সময় জঙ্গিরা হঠাৎ গোপন ডেরা থেকে স্বয়ংক্রিয় অস্ত্র এবং গ্রেনেড লঞ্চার নিয়ে হামলা চালায়। গুলির লড়াইয়ে নিহত হন সেনার ক্যাপ্টেন পদমর্যাদার এক অফিসার এবং এক জওয়ান। গুলিবিদ্ধ আর এক অফিসার এবং জওয়ানকে উদ্ধার করে রাজৌরি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে মৃত্যু হয় ক্যাপ্টেন পদমর্যাদার ওই অফিসারের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE