Advertisement
২০ জুলাই ২০২৪
UP Crime News

‘থুতু চেটে খাও’, বৃদ্ধকে ঘিরে শাসানি, পরানো হল জুতোর মালাও!

উত্তরপ্রদেশের গ্রামে ৭৫ বছরের এক বৃদ্ধকে হেনস্থার অভিযোগ উঠেছে। তাঁকে জুতোর মালা পরিয়ে, মুখে কালি মাখিয়ে ঘোরানো হয়েছে রাস্তায়। বাধ্য করা হয়েছে থুতু চাটতেও।

Old man forced to lick spit and wear shoe garland in UP

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২৩ ০৮:৪৩
Share: Save:

নিজের থুতু চেটে খেতে বাধ্য করা হল বৃদ্ধকে। জুতোর মালা গলায় পরিয়ে হাঁটানো হল রাস্তা দিয়ে। সকলে দেখলেন, কেউ প্রতিবাদ করলেন না।

ঘটনাটি উত্তরপ্রদেশের সিদ্ধার্থনগর এলাকার। তিঘরা গ্রামের বাসিন্দা ওই বৃদ্ধের নাম মহব্বত আলি, বয়স ৭৫। গ্রামেরই এক দল ব্যক্তির বিরুদ্ধে বৃদ্ধকে হেনস্থার অভিযোগ উঠেছে। তাঁর মুখে কালি মাখিয়ে দেওয়া হল বলেও জানিয়েছে পুলিশ। এই ঘটনায় আপাতত চার জনকে গ্রেফতার করা হয়েছে।

বৃদ্ধকে হেনস্থার একটি ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়। তাতে দেখা গিয়েছে, সকলে মিলে একজোট হয়ে বৃদ্ধের মুখে কালি মাখিয়েছেন এবং তাঁকে পরিয়ে দিয়েছেন জুতোর মালা। তার পর নিজের থুতু নিজেকেই চাটতে বাধ্য করা হচ্ছে তাঁকে। জোর করে হাঁটানো হচ্ছে রাস্তা দিয়েও। যদিও ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ভিডিয়োটির সূত্রেই বিষয়টি জানাজানি হয় এবং পুলিশ হস্তক্ষেপ করে। তদন্তের পর তারা জানতে পারে, ওই বৃদ্ধের বিরুদ্ধে এক কিশোরীকে নিগ্রহের অভিযোগ ছিল। থানায় নিগৃহীতা কিশোরীর বাবা বৃদ্ধের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। তার পরেই তাঁকে শাস্তি দিতে একজোট হন গ্রামবাসীরা। বৃদ্ধকে হেনস্থার অভিযোগে, পুলিশ যে চার জনকে গ্রেফতার করেছে, তাঁরা হলেন জাফর, আমন, অখিলেশ এবং ঘনশ্যাম। তাঁদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UP Crime Crime News harassment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE