Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Omicron

Omicron in India: ওমিক্রন ভারতে গোষ্ঠী সংক্রমণ পর্যায়ে রয়েছে, স্বীকার করল কেন্দ্র, বড় শহরে হার বেশি

দেশের বেশ কয়েকটি মেট্রো শহরে এর সংক্রমণ ব্যাপক হারে ছড়িয়েছে। দেশের জিন পরীক্ষার কেন্দ্রীয় সংস্থা ইনসাকগ-এর বুলেটিনে এ কথা বলা হয়েছে।

ফাইল ছবি

ফাইল ছবি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২২ ১৪:৪৮
Share: Save:

কোভিড ১৯-এর ওমিক্রন রূপ ভারতে গোষ্ঠী সংক্রমণের পর্যায়ে রয়েছে এবং দেশের বেশ কয়েকটি মেট্রো শহরে এর সংক্রমণ ব্যাপক হারে ছড়িয়ে পড়েছে বলে কার্যত স্বীকার করে নিল কেন্দ্র। দেশের জিন পরীক্ষার কেন্দ্রীয় সংস্থা ইনসাকগ-এর প্রকাশিত বুলেটিনে এ কথা বলা হয়েছে।

রবিবার সংস্থার জানুয়ারি সংখ্যার বুলেটিন প্রকাশিত হয়। তাতে বলা হয়েছে, অধিকাংশ ওমিক্রন সংক্রমণের ক্ষেত্রে দেখা গিয়েছে রোগী উপসর্গহীন বা হালকা উপসর্গ রয়েছে। বর্তমান পরিস্থিতিতে হাসপাতালে ভর্তির সংখ্যা বাড়লেও তা সঙ্কটজনক অবস্থায় যায়নি।

বুলেটিনে আরও বলা হয়েছে, এর ফলে ভারতে ওমিক্রন সংক্রমণ বাড়তে পারে বিদেশি পর্যটকদের থেকে নয় বরং আভ্যন্তরীণ সংক্রমণের মাধ্যমে। এ ব্যাপারে জিনের উপর নজরদারি চালানোর জন্য পরীক্ষার ক্ষেত্রে বেশ কিছু পরিবর্তন করা হয়েছে।

তবে ওমিক্রন সংক্রমণ প্রতিরোধের জন্য ভরসা করতে হবে কোভিড বিধি এবং টিকার উপর। ইনসাকগ-এর বুলেটিনে তাও উল্লেখ করা হয়েছে।

এই কেন্দ্রীয় সংস্থাটির কাছে ইতিমধ্যে ১,৫০,৭১০ নমুনা জিন পরীক্ষার জন্য এসেছে। এর মধ্যে ১,২৭,৬৯৭ নমুনা পরীক্ষা করেছে সংস্থাটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Omicron Covid Health Ministry
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE