Advertisement
২০ এপ্রিল ২০২৪
Omicron

Omicron: কর্নাটকের পর এ বার গুজরাত, ফের দেশে মিলল ওমিক্রন আক্রান্তের হদিশ

রাজ্য স্বাস্থ্য দফতর সূত্রে খবর, ওই নমুনার জিনোম সিকোয়েন্সেরপর জানা গিয়েছে, ওই ব্যক্তি ওমিক্রনে আক্রান্ত। এই নিয়ে দেশে তিন জনের দেহে ওমিক্রন মিলল।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
জামনগর শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২১ ১৫:৩২
Share: Save:

এ বার গুজরাতে ওমিক্রন আক্রান্তের হদিশ মিলল। দু’দিন আগেই দক্ষিণ আফ্রিকা থেকে জামনগরে ফিরেছিলেন এক ব্যক্তি। বিমানবন্দরে কোভিড পরীক্ষার সময়ে তাঁর করোনা সংক্রমণ ধরা পড়ে। তার পরই ওই ব্যক্তির নমুনা পুণের গবেষণাগারে পাঠানো হয়।

রাজ্য স্বাস্থ্য দফতর সূত্রে খবর, ওই নমুনার জিনোম সিকোয়েন্সেরপর জানা গিয়েছে, ওই ব্যক্তি ওমিক্রনে আক্রান্ত। এই নিয়ে দেশে তিন জনের দেহে ওমিক্রন মিলল।

ভারতে ওমিক্রনের প্রথম হদিশ মেলে কর্নাটকে। এক পুরুষ এবং এক জন মহিলার দেহে এই ভাইরাস মেলে। গত ২০ নভেম্বর দক্ষিণ আফ্রিকা থেকে কর্নাটকে ফিরেছিলেন বছর ছেষট্টির ওই পুরুষ। আক্রান্ত মহিলা এক জন স্বাস্থ্যকর্মী। তবে তাঁর কোনও ভ্রমণ ইতিহাস নেই বলেই সরকারি সূত্রে খবর।

দক্ষিণ আফ্রিকার ওই ব্যক্তির ওমিক্রনের রূপে আক্রান্ত হওয়ার রিপোর্ট প্রকাশ্যে আসার পরই ওই সময় বিমান থেকে নামা আরও ৫৭ জনের খোঁজ করা শুরু করেছে কর্নাটক সরকার। তা করতে গিয়ে দেখা গিয়েছে ১০ জনের হদিশ পাওয়া যাচ্ছে না। তাঁদের মোবাইল বন্ধ। কোনও ভাবেই যোগাযোগ করা যাচ্ছে না।শুক্রবার ওমিক্রন নিয়ে উচ্চপর্যায়ের বৈঠকের পর কর্নাটকের রাজস্ব মন্ত্রী আর অশোক বলেন, ‘‘শুক্রবারের মধ্যে ওই ১০ জনকে খুঁজে বার করে তাঁদের কোভিড পরীক্ষা করতে হবে।’’

শুক্রবারই দিল্লিতে ওমিক্রনে আক্রান্ত সন্দেহে ১২ জনকেলোকনায়ক জয়প্রকাশ নারায়ণ হাসপাতালে ভর্তি করানো হয়েছে। এঁরা প্রত্যেকে বিদেশ থেকে ভারতে ফিরেছেন। ১২ জনের মধ্যে ১০ জনের কোভিড পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে, বাকি দু’জনের শরীরে করোনার লক্ষণ দেখা গিয়েছে বলে হাসপাতাল সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Omicron Health COVID19 Jamnagar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE