Advertisement
২৪ মার্চ ২০২৩
Mumbai

এক এসি ঠান্ডা করছে দুই ঘর! মুম্বইয়ের হোটেলে শীতাতপ নিয়ন্ত্রণের ব্যবস্থা দেখে স্তম্ভিত অনেকে

হোটেলের ছবি সমাজমাধ্যমে পোস্ট করেছেন এক জন। রাতারাতি তা ভাইরাল হয়ে গিয়েছে। ছবিতে দেখা গিয়েছে, হোটেলের দু’টি ঘরের মাঝে উপরের দিকের দেওয়ালে একটি বড় গর্ত করা। সেই গর্তে রয়েছে এসি।

একটি এসি দিয়েই দুই ঘরে পরিষেবা।

একটি এসি দিয়েই দুই ঘরে পরিষেবা। ছবি: টুইটার

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২২ ১৩:০৯
Share: Save:

একটিই এসি। তাতে ঠান্ডা হচ্ছে দু’টি ঘর। মুম্বইয়ের হোটেলে শীতাতপ নিয়ন্ত্রণের ব্যবস্থাপনা নিয়ে জোর চর্চা শুরু হয়েছে সমাজমাধ্যমে।

Advertisement

হোটেলের ওই ছবি সমাজমাধ্যমে পোস্ট করেছেন এক জন। রাতারাতি তা ভাইরাল হয়ে গিয়েছে। ছবিতে দেখা গিয়েছে, হোটেলের দু’টি ঘরের মাঝে উপরের দিকের দেওয়ালে একটি বড় গর্ত করা। সেই গর্তের মাঝে রয়েছে শীতাতপ নিয়ন্ত্রক যন্ত্র (এসি)। যন্ত্রের অর্ধেক রয়েছে একটি ঘরে, বাকি অর্ধেক রয়েছে অন্য ঘরে। অর্থাৎ, দু’টি ঘরেই একসঙ্গে ‘পরিষেবা’ দিচ্ছে এসি।

ছবিটি পোস্ট করে ওই ব্যক্তি লিখেছেন, ‘মুম্বইতে এই ঘরটি ২০১১ সালে বুক করেছিলাম। হোটেলের ম্যানেজার জানিয়েছিলেন, ঘরে উপযুক্ত এসি-র পরিষেবা পাওয়া যাবে। ঘরে ঢুকে দেখি, দু’টি ঘরের মধ্যে একটি এসি ভাগ করে রাখা হয়েছে।’ পাশের ঘরে যাঁরা ছিলেন তাঁদের কথাবার্তা অন্য ঘর থেকেও স্পষ্ট শোনা যাচ্ছিল বলে জানিয়েছেন তিনি। এমনকি তিনি জানান, পাশের ঘরে সারা রাত ধরে জোরে গান চালানো হয়েছিল। তাতে তাঁদের ঘুমেও ব্যাঘাত ঘটেছে।

একটি এসি দুই ঘরের মধ্যে ভাগ করে দেওয়ায় যথারীতি তার রিমোট হাতে পাননি কেউ। হোটেল কর্তৃপক্ষ রিমোট নিজেদের কাছে রেখে দিয়েছিলেন বলে দাবি। এসি-তে ২৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রাখা হয়েছিল। দু’টি এসির খরচ বাঁচানোর জন্য হোটেল মালিকের এমন উদ্যোগ দেখে বিস্ময় প্রকাশ করেছেন অনেকেই।

Advertisement

তবে মুম্বইয়ের কোন হোটেলে এমন এসি দেখা গিয়েছে, তার নাম জানা যায়নি। ছবিটির নীচে নানা জনে নানা রকম মন্তব্য করেছেন। কেউ হোটেল কর্তৃপক্ষের বুদ্ধির প্রশংসা করেছেন। কেউ আবার হোটেলের ‘দুর্দশা’ দেখে হতাশ হয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.