Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
Cash

ছেঁড়া নোটে সঙ্কেত? নৈহাটি স্টেশনে যুবকের কাছ থেকে উদ্ধার লক্ষ লক্ষ টাকা! আনা হল নোট গোনার যন্ত্র

একটি দশ টাকার ছেঁড়া নোট ছিল ওই যুবকের কাছে। এটাই কি টাকা লেনদেনের সঙ্কেত? তদন্তকারীদের অমুমান, যে ব্যক্তিকে টাকা দেওয়ার কথা ছিল, তার কাছে রয়েছে নোটের বাকি অংশ।

আনুমানিক ৬০ লক্ষ টাকা রয়েছে ওই ব্যাগে।

আনুমানিক ৬০ লক্ষ টাকা রয়েছে ওই ব্যাগে। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নৈহাটি শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২২ ১০:৪৩
Share: Save:

রুটিন তল্লাশি চালাতে গিয়ে নৈহাটি রেল স্টেশনে লক্ষ লক্ষ টাকা উদ্ধার করল রেল পুলিশ। মঙ্গলবার নগদ প্রায় ৬০ লক্ষ টাকা-সহ আটক হন এক যুবক। পরে তাঁকে গ্রেফতার করা হয়েছে।

রেল পুলিশের তরফে এই টাকা উদ্ধারের খবর পেয়ে যুবককে জিজ্ঞাসাবাদ করতে আসেন আয়কর দফতরের আধিকারিকরা। সঙ্গে আনা হয় টাকা গোনার মেশিনও। কোথা থেকে এত পরিমাণ নগদ অর্থ পেলেন ওই যুবক, কোথায়, কোন কাজে ব্যবহারের উদ্দেশ্য ছিল— এমন নানা প্রশ্নের উত্তর খুঁজছেন আয়কর দফতর এবং দুর্নীতি দমন শাখার আধিকারিকরা। যদিও ধৃত বার বার বয়ান বদল করায় ধন্দে পড়েছেন তদন্তকারীরা।

সূত্রের খবর, মঙ্গলবার দুপুরে নৈহাটি স্টেশনে রুটিন তল্লাশি চালাচ্ছিল জিআরপি। ওই সময় আপ কল্যাণী লোকাল থেকে নামা এক যুবকের ব্যাগ থেকে উদ্ধার হয় প্রচুর টাকা। জিজ্ঞাসাবাদে যুবক জানান, তাঁর নাম অভিষেক সোনকার ওরফে রোহন। বয়স ২৪ বছর। এত টাকা তিনি কোথা থেকে পেয়েছেন, এর উত্তরে নাকি অভিষেক জানান, মাঝেমাঝেই তিনি টাকা নিয়ে যাতায়াত করেন। কিন্তু কী কারণ, টাকার উৎসই বা কী— এর কোনও সদুত্তর তিনি দিতে পারেননি। তাই প্রথমে তাঁকে আটক করা হলেও পরে গ্রেফতার করা হয়েছে। টাকার উৎসের খোঁজে মরিয়া তদন্তকারী অফিসাররা মঙ্গলবার রাতভর অভিষেককে জিজ্ঞাসাবাদ করেছেন বলে খবর। ওই ব্যাগের মধ্যে টাকার পরিমাণ কত তা স্পষ্ট নয় পুলিশের কাছে।

তবে আয়কর অফিসাররা এখনো টাকার ব্যাগ খোলেননি। পুলিশ জানিয়েছে, আনুমানিক ৬০ লক্ষ টাকা ওই ব্যাগে আছে। তবে টাকার পরিমাণ আরও বাড়তে পারে বলেও অনুমান করছেন তাঁরা।

এ দিকে ওই যুবকের কাছ থেকে উদ্ধার হওয়া একটি ছেঁড়া দশ টাকার নোট মিলেছে বলে খবর। তদন্তকারীদের অনুমান, ওই নোট আসলে ছিল টাকা পাচারের সঙ্কেত। যে ব্যক্তিকে ওই টাকা ভর্তি ব্যাগ তিনি দিতে যাচ্ছিলেন, সম্ভবত তাঁর কাছে রয়েছে ওই দশ টাকার বাকি অর্ধেক অংশ। সব মিলিয়ে এই টাকা উদ্ধারের ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE