Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Anubrata Mondal

অনুব্রতের মেয়েকে নোটিস পাঠাল সিবিআই, আগামী সোমবারের মধ্যে সুকন্যার সংস্থার নথি তলব

সিবিআই সূত্রে খবর,  এএনএম অ্যাগ্রোকেম নামে একটি কোম্পানির যুগ্ম ডিরেক্টর পদে রয়েছেন অনুব্রতের কন্যা এবং কেষ্ট-ঘনিষ্ঠ বিদ্যুৎ বরণ। ওই কোম্পানির সমস্ত নথি জমা করতে বলা হয়েছে। 

—ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২২ ১০:২৭
Share: Save:

গরু পাচার মামলায় গ্রেফতার বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যার কোম্পানিকে নোটিস ধরাল সিবিআই। সূত্রের খবর, আগামী সোমবারের মধ্যে এএনএম অ্যাগ্রোকেম নামে ওই কোম্পানির দুই ডিরেক্টর সুকন্যা মণ্ডল এবং বিদ্যুৎ বরণ গায়েনকে সমস্ত নথি জমা করতে বলেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

সিবিআই সূত্রে খবর, পেশায় প্রাথমিক শিক্ষিকা সুকন্যার নামে একাধিক ব্যবসার মালিকানা আছে। তাঁর নামে চালকলের হদিস আগেই মিলেছে। এএনএম অ্যাগ্রোকেম নামে একটি কোম্পানির যুগ্ম ডিরেক্টর পদে রয়েছেন অনুব্রত-কন্যা এবং কেষ্ট-ঘনিষ্ঠ বিদ্যুৎ বরণ।

সিবিআই সূত্রে খবর, এএনএম অ্যাগ্রোকেম ফুড প্রাইভেট লিমিটেড নামে কোম্পানিকে ১৬০ ধারায় নোটিস দেওয়া হয়েছে। সেখানে সাক্ষী হিসাবে তলব করা হয়েছে কোম্পানির যুগ্ম ডিরেক্টর সুকন্যা এবং বিদ্যুৎবরণকে। তাঁদের দুজনকেই ডেকে পাঠিয়েছে সিবিআই।

অ্যাগ্রোকেম ফুড প্রাইভেট লিমিটেডের মাধ্যমে একাধিক সম্পত্তি কেনা হয়েছে বলে দাবি তদন্তকারীদের। গরু পাচার মামলায় সিবিআইয়ের হাতে গ্রেফতার হওয়া অনুব্রতের নামে যে চার্জশিট দেওয়া হয়েছে, তাতেও এই সংস্থার নামের উল্লেখ রয়েছে। তদন্তকারীদের অভিযোগ, হুমকি দিয়ে, চাপ সৃষ্টি করে নামমাত্র দামে বহু জায়গায় এই সংস্থার নামে সম্পত্তি, জমিজমা কেনা হয় বলে অভিযোগ করা হয়।

অন্য দিকে, বুধবারই ডেকে পাঠানো হয়েছে অনুব্রতের এক ঘনিষ্ঠ ব্যবসায়ী হিসাবে পরিচিত সঞ্জীব মজুমদারকে। সূত্রের খবর, সঞ্জীব নিজের ব্যাঙ্ক অ্যাকাউন্ট-সহ ‘শান্তিময়ী রাইস মিল’ এবং ‘সাঙরা রাইসমিল’ নামে দুটি চালকলের বিশদ তথ্য চেয়েছে সিবিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anubrata Mondal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE