Advertisement
২০ এপ্রিল ২০২৪
covid 19 india

Covid 19 vaccination: পূর্ণ হল এক বছর, দেশে সম্পূর্ণ হল ১৫৬ কোটি করোনা টিকাকরণ

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর, দেশের ৯৩ শতাংশ প্রাপ্তবয়স্ক জনসংখ্যা অন্তত একটি টিকা পেয়েছেন। ৬৯.৮ শতাংশ পেয়েছেন জোড়া টিকা।

ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২২ ১৪:৪১
Share: Save:

২০২১-এর ১৬ জানুয়ারি থেকে ভারতে করোনা টিকাকরণ অভিযান শুরু হয়েছিল। তার পর পেরিয়ে গেল ঠিক একটি বছর। রবিবার ভারতে কোভিড টিকাকরণ কর্মসূচির এক বছর পূর্ণ হল। এই সময়ের মধ্যে দেশে মোট ১৫৬ কোটি টিকা দেওয়া হয়েছে।

এই উপলক্ষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশবাসীকে অভিনন্দন জানিয়েছেন।

অপর দিকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রীকে। পাশাপাশি চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ও করোনাযোদ্ধাদেরও অভিনন্দন জানিয়েছেন শাহ। তিনি বলেন, ‘‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সুযোগ্য নেতৃত্বে গোটা বিশ্বের সামনে ভারত একটি অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে।’’

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর, দেশের ৯৩ শতাংশ প্রাপ্তবয়স্ক জনসংখ্যা অন্তত একটি টিকা পেয়েছেন। ৬৯.৮ শতাংশ পেয়েছেন জোড়া টিকা। গত বছর ১৬ জানুয়ারি যখন প্রথম টিকাকরণ কর্মসূচি শুরু হয়েছিল, তখন শুরুতে চিকিৎসক, স্বাস্থ্যকর্মীদের টিকা দেওয়া হয়েছিল। ২ জানুয়ারি থেকে করোনাযোদ্ধাদের টিকাকরণ শুরু হয়। সেই বছরেরই পয়লা মে থেকে শুরু হয় ১৮ বছরের বেশি বয়সিদের জন্য টিকাকরণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE