Advertisement
১৬ মে ২০২৪
Opposition Alliance

ব্যালটের দাবি নিয়ে কথা বলবে ‘ইন্ডিয়া’

আগামী ৩১ অগস্ট ও ১ সেপ্টেম্বর মুম্বইয়ে ইন্ডিয়া জোটের বৈঠক। সূত্রের খবর, আলোচ্যসূচিতে ‘ইভিএমের বিষয় ও নির্বাচন কমিশনের কাছে সংস্কারের সুপারিশ’ বিষয়টি রয়েছে।

একত্র: বিরোধী সমাবেশ ইন্ডিয়ান ন্যাশনাল ডেভলপমেন্টাল অ্যান্ড ইনক্লুসিভ অ্যালায়েন্স (‘ইন্ডিয়া’), বেঙ্গালুরু, ১৮ জুলাই।

একত্র: বিরোধী সমাবেশ ইন্ডিয়ান ন্যাশনাল ডেভলপমেন্টাল অ্যান্ড ইনক্লুসিভ অ্যালায়েন্স (‘ইন্ডিয়া’), বেঙ্গালুরু, ১৮ জুলাই। ছবি: পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৩ ০৬:০৪
Share: Save:

মোদী জমানায় ইভিএম-এ কারচুপি নিয়ে এর আগে বিরোধী শিবির সংশয় প্রকাশ করেছে। ইন্ডিয়া জোটের তরফ থেকে ইভিএমের বদলে কাগজের ব্যালট ফেরানোর দাবি তোলা হবে কি না, তা নিয়ে মুম্বইয়ে তাঁদের পরবর্তী বৈঠকে আলোচনা হবে।

আগামী ৩১ অগস্ট ও ১ সেপ্টেম্বর মুম্বইয়ে ইন্ডিয়া জোটের বৈঠক। সূত্রের খবর, আলোচ্যসূচিতে ‘ইভিএমের বিষয় ও নির্বাচন কমিশনের কাছে সংস্কারের সুপারিশ’ বিষয়টি রয়েছে। এর আগে আম আদমি পার্টি-সহ একাধিক বিরোধী দল ইভিএমে কারচুপি করে বিজেপি জিতছে বলে অভিযোগ তুললেও নির্বাচন কমিশন তা অস্বীকার করে। বিজেপির বক্তব্য, কংগ্রেস বা অন্য দল ভোটে জিতলে এই অভিযোগ তোলে না। হেরে গেলেই কারচুপির কথা ওঠে।

মুম্বইয়ের বৈঠকে ইন্ডিয়া জোটের প্রচার, বিক্ষোভ কর্মসূচি সংক্রান্ত কমিটি চূড়ান্ত হবে। বিরোধী দলগুলির মধ্যে সমন্বয়ের জন্য কংগ্রেসের কেসি বেণুগোপাল, তৃণমূলের ডেরেক ও’ব্রায়েন, সিপিএমের সীতারাম ইয়েচুরি, জেডিইউ-এর রাজীব রঞ্জন সিংহ-সহ ১১টি দলের সদস্য নিয়ে কমিটি তৈরি হবে। তৃণমূলের তরফে মমতা ও অভিষেক বন্দ্যোপাধ্যায় দু’জনেই বৈঠকে যোগ দেবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Election Congress CPM
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE