Advertisement
০৫ মে ২০২৪
Bhagwant Mann

Bhagwant mann: কেজরীর বৈঠকে পঞ্জাবের কর্তারা, ভুল দেখছেন না মান

প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি নভজ্যোত সিংহ সিধুর টুইট, ‘‘ভগবন্ত মানের অনুপস্থিতিতে তাঁর আইএএস অফিসারদের ডেকে পাঠাচ্ছেন অরবিন্দ কেজরীওয়াল। এতেই বোঝা যাচ্ছে, কে আসল মুখ্যমন্ত্রী।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
চণ্ডীগড় শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২২ ০৮:০২
Share: Save:

ভগবন্ত মান কি নামেই পঞ্জাবের মুখ্যমন্ত্রী? তাঁর সরকারকে কি রিমোট কন্ট্রোলে দিল্লি থেকে চালাচ্ছেন তাঁরই দল আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরীওয়াল? গত সোমবার পঞ্জাব সরকারের কর্তাদের সঙ্গে দিল্লির মুখ্যমন্ত্রীর একটি বৈঠকের পরে এমনই অভিযোগ তুলতে শুরু করেছেন রাজ্যের বিরোধীরা। ভগবন্তের বক্তব্য, বিভিন্ন বিষয়ে ‘বিশেষজ্ঞ’ দিল্লি সরকারের কাছে ‘ভাল জিনিস শিখতে’ অফিসারদের পাঠিয়েছিলেন তিনিই। দরকারে গুজরাত-সহ অন্যান্য রাজ্য, এমনকি বিদেশেও পাঠাবেন।

মূলত বিদ্যুতের সমস্যা নিয়েই পঞ্জাব সরকারের অফিসারদের সঙ্গে বৈঠকটি করেছিলেন কেজরীওয়াল। সেই বৈঠকে পঞ্জাবের মুখ্যসচিব, বিদ্যুৎসচিব এবং পঞ্জাব স্টেট পাওয়ার কর্পোরেশন লিমিটেডের চেয়ারম্যান ছিলেন। যদিও ভগবন্ত নিজে ছিলেন না সেই বৈঠকে। বিরোধীদের বক্তব্য, কোনও রাজ্যের সরকারি কর্তারা একই রাজনৈতিক দল শাসিত অন্য রাজ্যে গিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসছেন, এমন ঘটনা কোথাও শোনা যায়নি। প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংহ টুইটারে লিখেছেন, ‘‘সবচেয়ে খারাপ ব্যাপারটাই ঘটল। যা ভাবা গিয়েছিল, তার চেয়েও আগে পঞ্জাব দখল করে বসলেন অরবিন্দ কেজরীওয়াল। সবাই বুঝে গিয়েছে, ভগবন্ত মান রাবার স্ট্যাম্প মুখ্যমন্ত্রী।’’ প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি নভজ্যোত সিংহ সিধুর টুইট, ‘‘ভগবন্ত মানের অনুপস্থিতিতে তাঁর আইএএস অফিসারদের ডেকে পাঠাচ্ছেন অরবিন্দ কেজরীওয়াল। এতেই বোঝা যাচ্ছে, কে আসল মুখ্যমন্ত্রী।

ভগবন্ত সরাসরি জানিয়েছেন, প্রশিক্ষণের উদ্দেশ্যেই অফিসারদের দিল্লিতে পাঠিয়েছিলেন তিনি। সেটা তাঁরই সিদ্ধান্ত। তিনি বলেন, ‘‘শুধুমাত্র সমালোচনার জন্যই সমালোচনা করবেন না। আমিই অফিসারদের দিল্লিতে পাঠিয়েছিলাম। কেন পাঠাব না? শিক্ষা, স্বাস্থ্য, বিদ্যুৎ— সবেতেই তারা (দিল্লি সরকার) বিশেষজ্ঞ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bhagwant Mann Punjab CM arvind kejriwal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE