Advertisement
১৮ এপ্রিল ২০২৪
president

Mallikarjun Kharge: দ্রৌপদীর শপথে অসম্মান মল্লিকার্জুনকে? কংগ্রেসের সঙ্গেই প্রতিবাদে তৃণমূলও

রাষ্ট্রপতির শপথে রাজ্যসভার বিরোধী দলনেতা মল্লিকার্জুনের জন্য যে আসন বরাদ্দ করা হয়েছিল তা তাঁর পদের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয় বলে অভিযোগ।

দৌপদী মুর্মু ও মল্লিকার্জুন খড়্গে।

দৌপদী মুর্মু ও মল্লিকার্জুন খড়্গে। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ জুলাই ২০২২ ১৬:৫৫
Share: Save:

রাজ্যসভার বিরোধী দলনেতা হিসেবে তাঁর মর্যাদা ক্যাবিনেট মন্ত্রীর সমতুল্য। কিন্তু সোমবার রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর শপথ কর্মসূচিতে মল্লিকার্জুন খড়্গেকে ‘যথাযোগ্য সম্মান’ দেওয়া হয়নি বলে অভিযোগ উঠল।

সংসদের সেন্ট্রাল হলে রাষ্ট্রপতির শপথ কর্মসূচিতে রাজ্যসভার বিরোধী দলনেতা মল্লিকার্জুনের জন্য যে আসন বরাদ্দ করা হয়েছিল তা তাঁর পদের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয় বলে অভিযোগ তুলেছে কয়েকটি বিরোধী দল। এ বিষয়ে উপরাষ্ট্রপতি তথা রাজ্যসভার অধ্যক্ষ বেঙ্কাইয়া নায়ডুর কাছে যৌথ ভাবে প্রতিবাদপত্র পাঠানো হয়েছে কংগ্রেস, তৃণমূল, সিপিএম, আরজেডি, এনসিপি, শিবসেনা-সহ কয়েকটি বিরোধী দলের তরফে।

উপরাষ্ট্রপতি নির্বাচনে বিরোধী জোটের প্রার্থী তথা কর্নাটকের সংখ্যালঘু কংগ্রেস নেত্রী মার্গারেট আলভাকে ভোট না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল। কংগ্রেসের বিরুদ্ধে ‘একতরফা ভাবে প্রার্থী ঘোষণা’র অভিযোগ তুলে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল ভোটদানে বিরত থাকার কথা ঘোষণা করেছে। বিষয়টি নিয়ে দু’দলের রাজনৈতিক চাপানউতোরও হয়েছে গত সপ্তাহে। এই পরিস্থিতিতে দ্রৌপদীর শপথে কর্নাটকেরই দলিত কংগ্রেস নেতা মল্লিকার্জুনকে অসম্মানের অভিযোগে ঘিরে তৃণমূলের প্রতিবাদ ‘তাৎপর্যপূর্ণ’ বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশ। কংগ্রেস নেতা জয়রাম রমেশ টুইটারে বিরোধীদের প্রতিবাদে ‘তৃণমূলের উপস্থিতির’ কথাও উল্লেখ করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE