Advertisement
২৫ এপ্রিল ২০২৪
CBI

CBI: ১০০ কোটি টাকা দিলে রাজ্যসভার আসন পাকা! ধৃত ৪, প্রতারণাচক্রের খোঁজে তদন্তে সিবিআই

অভিযোগের ভিত্তিতে ফোনে নজরদারি চালিয়ে ধৃত ওই চার প্রতারকের সন্ধান মিলেছে বলে এফআইআর-এ জানানো হয়েছে সিবিআইয়ের তরফে।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ জুলাই ২০২২ ১৫:৪৫
Share: Save:

খরচ করতে হবে ১০০ কোটি টাকা। তা হলেই রাজ্যসভা নির্বাচনে ‘জেতার মতো আসনে’ টিকিট পাকা! এমনকি, টাকার বিনিময়ে মিলবে রাজ্যপাল পদও! গত কয়েক মাস ধরে দেশ জুড়ে সক্রিয় একটি প্রতারণাচক্র এমন প্রতিশ্রুতি দিয়ে টাকা হাতানোর চেষ্টা করেছে বলে জানতে পেরেছে সিবিআই।

ঘটনায় জড়িত চার জনকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে সিবিআই। সিবিআইয়ের তরফে তাঁদের বিরুদ্ধে একটি এফআইআর দায়ের করা হয়েছে। প্রসঙ্গত, গত ১০ জুন দেশের ১৫টি রাজ্যে ৫৭টি আসনে রাজ্যসভা নির্বাচন হওয়ার কথা ছিল। তার আগে থেকেই ওই চক্র সক্রিয় ছিল বলে সিবিআই সূত্রের খবর। অভিযোগের ভিত্তিতে ফোনে নজরদারি চালিয়ে ওই প্রতারণাচক্রের সন্ধান মিলেছে বলে এফআইআর-এ জানানো হয়েছে।

সিবিআই জানিয়েছে, ধৃত চার জন হলেন, মহারাষ্ট্রের করমলকর প্রেমকুমার, কর্নাটকের রবীন্দ্র বিঠ্‌ঠল নায়েক, দিল্লির মহেন্দ্র পাল অরোরা এবং অসমের অভিষেক বরা। তা ছাড়া ওই চার চক্রীর সহযোগী হিসেবে মহম্মদ আজিজ খান নামে এক ব্যক্তির নাম রয়েছে এফআইআর-এ। প্রসঙ্গত, একনাথ শিন্ডের মন্ত্রিসভায় ঠাঁই দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে মহারাষ্ট্রের এক বিজেপি বিধায়কের কাছে ১০০ কোটি টাকা চাওয়ার অভিযোগ গত সপ্তাহে রিয়াজ শেখ নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CBI Fraud Case Rajya Sabha Election Rajya Sabha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE