Advertisement
২৫ জুলাই ২০২৪
Delhi Police

দিল্লি পুলিশের ভূমিকা নিয়ে তদন্তের দাবি

কংগ্রেস, সিপিএম, সিপিআই, ডিএমকে, আরজেডি-র নেতারা রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে  সংসদে দেখা করে তাঁকে স্মারকলিপি দিয়েছেন।

—ফাইল চিত্র

—ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২০ ০৫:৩১
Share: Save:

দিল্লির হিংসায় তদন্তকারী দিল্লি পুলিশের ভূমিকা নিয়ে তদন্তের দাবি জানালেন বিরোধীরা। কংগ্রেস, সিপিএম, সিপিআই, ডিএমকে, আরজেডি-র নেতারা রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে সংসদে দেখা করে তাঁকে স্মারকলিপিতে জানিয়েছেন, দিল্লি পুলিশের তদন্ত দেখে মনে হচ্ছে, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী মার্চে যে হিংসার পিছনে ষড়যন্ত্রের কথা বলেছিলেন, গোটা তদন্ত পরিকল্পিত ভাবে সেই লক্ষ্যেই পৌঁছনোর চেষ্টা করছে।

দিল্লির হিংসার ৫৩ জনের মৃত্যুর পিছনে ষড়যন্ত্রের খোঁজেই দিল্লি পুলিশের এসআইটি গঠন হয়েছে। কিন্তু দিল্লি পুলিশের চার্জশিটে মূলত সিএএ-র বিরুদ্ধে বিক্ষোভকারীদের নামই উঠে আসছে। সীতারাম ইয়েচুরি, যোগেন্দ্র যাদবের মতো রাজনীতিবিদ, সমাজকর্মী থেকে জয়তী ঘোষ, অপূর্বানন্দের মতো শিক্ষাবিদদের নামও উঠে এসেছে চার্জশিটে।

আজ কংগ্রেসের আহমেদ পটেল, সিপিএমের সীতারাম ইয়েচুরি, সিপিআই-এর ডি রাজা, ডিএমকে-র কানিমোঝি, আরজেডি-র মনোজ ঝা-র মতো কংগ্রেস নেতারা রাষ্ট্রপতির কাছে দাবি করেন, কোনও কর্মরত বা অবসরপ্রাপ্ত বিচারপতিকে দিয়ে তদন্ত কমিশন গঠন করে দিল্লি পুলিশের ভূমিকা খতিয়ে দেখা হোক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi Police Delhi Violence
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE