Advertisement
০৫ ডিসেম্বর ২০২২
Pegasus Snooping Row

Opposition: কৃষি আইন, পেগাসাস নিয়ে ফের এককাট্টা বিরোধীরা, প্রতিবাদে মিছিল বিজয়চক পর্যন্ত

রাহুল গাঁধী বলেন, “পেগাসাস, কৃষি আইন-সহ একাধিকা বিষয়ে সংসদে উত্থাপন করেছি। কিন্তু আমাদের সংসদে কথা বলতে দেওয়া হচ্ছে না। তাই এই প্রতিবাদ।”

বিরোধীদের মিছিল। ছবি সৌজন্য টুইটার।

বিরোধীদের মিছিল। ছবি সৌজন্য টুইটার।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১২ অগস্ট ২০২১ ১১:৩৭
Share: Save:

কৃষি আইন প্রত্যাহার এবং পেগাসাস কাণ্ড নিয়ে সরকারের বিরুদ্ধে প্রতিবাদ আরও ধারালো করল বিরোধী দলগুলি। বৃহস্পতিবার সংসদ থেকে দিল্লির বিজয়চক পর্যন্ত মিছিল করল কংগ্রেস, শিবসেনা-সহ বিরোধী দলের নেতারা।

Advertisement

কৃষি আইন এবং পেগাসাস নিয়ে নিজেদের অবস্থান স্থির করতে বৃহস্পতিবার বৈঠকে বসেছিল বিরোধী দলগুলি। প্ল্যাকার্ড হাতে নিয়ে সরকারের বিরুদ্ধে স্লোগান তুলে বিজয়চক পর্যন্ত মিছিল করে বিরোধী দলগুলি।

কংগ্রেস সাংসদ রাহুল গাঁধী বলেন, “পেগাসাস, কৃষি আইন-সহ একাধিকা বিষয়ে সংসদে উত্থাপন করেছি। কিন্তু আমাদের সংসদে কথা বলতে দেওয়া হচ্ছে না। এটা গণতন্ত্রের হত্যা।”

কংগ্রেস সাসংসদ শশী তারুর বলেন, “কেন্দ্র সংসদকে ঠিক মতো চালাতে চাইছে না। কোনও আলোচনা ছাড়াই সরকার আইন পাশ করিয়ে নিচ্ছে। দেশের অর্থনীতি, টিকা, বেকারিত্ব, কৃষি আইন-সহ একাধিক বিষয়ে আলোচনা থেকে সরকার পালাচ্ছে।”

Advertisement

শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতের কথায়, “সংসদে বিরোধীদের মত প্রকাশের সুযোগ দেওয়া হচ্ছে না। ”

কৃষি আইন, পেগাসাস কাণ্ড নিয়ে বাদল অধিবেশনের শুরু থেকেই উত্তাল সংসদ। পেগাসাস কাণ্ড সামনে আসার পর থেকে সরকারের বিরুদ্ধে আক্রমণ আরও ঝাঁঝালো করেছে বিরোধী দলগুলি। বার বার কৃষি আইন প্রত্যাহারের দাবি তুলেছে তারা। কিন্তু তাদের কথা শোনা হচ্ছে না বলে বার বার অভিযোগ তুলেছে বিরোধী দলগুলি। এমনকি সরকার সংসদ চালাতে দিচ্ছে না বলেও সরব হয়েছেন বিরোধী দলের নেতারা। যদিও সংসদ অচল করে দেওয়ার জন্য বিরোধী দলগুলিকেই দায়ী করেছে সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.