Advertisement
২৫ জুলাই ২০২৪
Fog in Delhi

ঘন কুয়াশায় মুখ ঢাকবে দিল্লি, দোসর শৈত্যপ্রবাহ, সতর্কতা জারি করল মৌসম ভবন

বুধবার পঞ্জাব এবং হরিয়ানাও মুখ ঢাকবে ঘন কুয়াশায়। দুই রাজ্যে লাল সতর্কতা জারি করা হয়েছে। বৃহস্পতিবার ওই দুই রাজ্যে জারি করা হয়েছে কমলা সতর্কতা।

image of fog

দিল্লিতে কুয়াশা নিয়ে সতর্কতা জারি করল মৌসম ভবন। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৪ ২১:৫৯
Share: Save:

ঘন কুয়াশা, তার জেরে বিপত্তি— আরও কয়েক দিন এমনটাই চলবে রাজধানী দিল্লিতে। ভারতীয় মৌসম ভবন (আইএমডি)-এর পূর্বাভাস, বুধ এবং বৃহস্পতিবারও ঘন কুয়াশায় ঢেকে থাকবে রাজধানী। চলবে শৈত্যপ্রবাহ। এ নিয়ে কমলা সতর্কতা জারি করা হয়েছে।

বুধবার পঞ্জাব এবং হরিয়ানাও মুখ ঢাকবে ঘন কুয়াশায়। দুই রাজ্যে লাল সতর্কতা জারি করা হয়েছে। বৃহস্পতিবার ওই দুই রাজ্যে জারি করা হয়েছে কমলা সতর্কতা। এই কুয়াশার কারণে ঘটতে পারে বিপত্তি। তা নিয়ে সাবধান করে দিল্লি, পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, বিহার, উত্তরপ্রদেশ, উত্তর রাজস্থান, উত্তর মধ্যপ্রদেশের জন্য নির্দেশিকা জারি করেছে মৌসব ভবন। জানিয়েছে, কুয়াশার কারণে বিঘ্নিত হতে পারে যানবাহন, ট্রেন ও বিমান চলাচল। গন্তব্যে পৌঁছতে বেশি সময় লাগতে পারে। ঘন কুয়াশার কারণে পথে যানজট, দুর্ঘটনাও ঘটতে পারে বলে সতর্ক করা হয়েছে।

ঘন কুয়াশার কারণে দিল্লি-সহ উত্তর ভারতে বিমানের উড়ান বিঘ্নিত হয়েছে। নির্ধারিত সময়ের অনেক দেরিতে উড়েছে বিমান। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন যাত্রীরা। দিল্লি থেকে গোয়াগামী ইন্ডিগোর একটি বিমানে এক যাত্রী চালককে মারধর করেছেন বলেও অভিযোগ। দিল্লি বিমানবন্দর সূত্রে খবর, সোমবার ১০০টিরও বেশি বিমান ঘন কুয়াশার কারণে নির্দিষ্ট সময়ে রওনা হতে পারেনি। কুয়াশা সামান্য কমলে পরিস্থিতি অনুকূল হলে নির্দিষ্ট সময়ের চেয়ে অনেকটাই দেরি করে বিমান ছেড়েছে। সোমবার মোট ৭৯টি বিমান বাতিল হয়েছে এবং ১১০টি বিমান দেরিতে উড়েছে বলে ফ্লাইটরাডার২৪ ওয়েবসাইট সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IMD Weather Update
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE