Advertisement
০২ মে ২০২৪
Bharat Jodo Yatra

কোভিডে আবহে ‘ভারত জোড়ো’ নিয়ে আক্রমণ অনুরাগের, ‘গোলি মারো’র কথা তুলে পাল্টা চিদম্বরমের

অনুরাগের উদ্দেশে শনিবার চিদম্বরম বলেন, “উনি বড় মন্ত্রী, আমরা ছোটখাটো মানুষ।” তাঁর সংযোজন, “যিনি মানুষকে গুলি মারার কথা বলতে পারেন, তাঁর এই ধরনের মন্তব্যে অবাক হওয়ার কিছু নেই।”

অনুরাগ ঠাকুর এবং পি চিদম্বরম।

অনুরাগ ঠাকুর এবং পি চিদম্বরম। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২২ ১৭:১৬
Share: Save:

চিনে যখন কোভিড সংক্রমণ আবার ঊর্ধ্বমুখী হতে চলেছে, তখন ‘ভারত জোড়ো যাত্রা’ চালিয়ে যাওয়ার যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর। হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী কোভিডে আক্রান্ত হওয়ার পর রাহুল গান্ধী ও অন্য কংগ্রেস নেতারা কোভিড পরীক্ষা করিয়েছিলেন কি না, সেই প্রশ্নও তুলেছিলেন তিনি। এ বার অনুরাগকে পাল্টা দিলেন কংগ্রেস নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদম্বরম।

অনুরাগের উদ্দেশে শনিবার চিদম্বরম বলেন, “উনি বড় মন্ত্রী, আমরা ছোটখাটো মানুষ।” একই সঙ্গে তিনি অনুরাগের পুরনো ‘গোলি মারো’ স্লোগানের প্রসঙ্গ উস্কে দিয়ে বলেন, “যিনি মানুষকে গুলি মারার কথা বলতে পারেন, তাঁর এই ধরনের মন্তব্যে অবাক হওয়ার কিছু নেই।” ‘ভারত জোড়ো যাত্রা’র ‘সাফল্য’ বর্ণনা করতে গিয়ে কংগ্রেসের এই নেতা বলেন, ভারত জোড়ো যাত্রায় মানুষের বিপুল জনসমর্থন পাওয়া গিয়েছে। আরও অনেক মানুষ এই পদযাত্রায় যোগ দিচ্ছেন।

হিমাচলের বিজেপি নেতা অনুরাগ কংগ্রেসকে আক্রমণ করে বলেছিলেন, “চিন, কোরিয়া ও জাপানে কোভিড বাড়ছে। কিন্তু কংগ্রেস এ সব না ভেবে শুধু একটা পরিবারের কথা ভাবছে।” সম্প্রতি হিমাচলের মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিংহ সুখুর কোভিড পরীক্ষার রিপোর্ট প্রকাশ্যে এসেছে। এ প্রসঙ্গে অনুরাগের প্রশ্ন, “হিমাচের মুখ্যমন্ত্রীর সংস্পর্শে যে সব কংগ্রেস নেতারা এসেছিলেন, তাঁরা কি কোভিড পরীক্ষা করিয়েছেন?”

প্রসঙ্গত, কিছু দিন আগেই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডবীয় রাহুল গান্ধী এবং রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলৌতকে চিঠি লিখে ‘ভারত জোড়ো যাত্রা’য় কোভিডবিধি মানার জন্য অনুরোধ জানিয়েছিলেন। তা না করা গেলে পদযাত্রা বন্ধ রাখারও আর্জি জানানো হয়েছিল ওই চিঠিতে। কংগ্রেস শিবির থেকে অবশ্য বলা হয়, ভারত জোড়ো যাত্রার ‘সাফল্যে’ ঈর্ষান্বিত বিজেপি এই পদযাত্রাকে বন্ধ করতে চাইছে। কোভিডের আবহেও বিজেপির নেতামন্ত্রীরা কী ভাবে সভা সমাবেশ করে যাচ্ছেন, তা নিয়েও প্রশ্ন তোলে কংগ্রেস। হরিয়ানা পেরিয়ে শনিবার সকালেই দিল্লিতে প্রবেশ করেছে ‘ভারত জোড়ো যাত্রা’। পদযাত্রায় প্রথমবারের জন্য অংশ নিয়েছেন সনিয়া গান্ধী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE