Advertisement
০১ মে ২০২৪
Gujarat Drug Rescue

গুজরাত থেকে উদ্ধার ৪৮০ কোটি টাকার মাদক, আটক পাকিস্তানি জাহাজ! এই নিয়ে ১৪ দিনে দু’বার

গত ২৬ ফেব্রুয়ারি গুজরাতের পোরবন্দরের কাছে একটি জাহাজ থেকে উদ্ধার হয়েছিল প্রায় সাড়ে তিন হাজার কেজির মাদক! যার বাজার মূল্য ছিল আনুমানিক ২২ হাজার কোটি টাকা।

Pak Boat intercepted Off Gujarat Coast with Drugs Worth Rs 480 Crore

গুজরাত থেকে উদ্ধার ৪৮০ কোটি টাকার মাদক। ছবি সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০২৪ ১৯:৪৫
Share: Save:

আবারও গুজরাতের পোরবন্দরের কাছে একটি পাকিস্তানি জাহাজ আটক করল ভারতীয় নৌবাহিনী এবং নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। সেই জাহাজ থেকে উদ্ধার হল এ বার ৪৮০ কোটি টাকার মাদক! সেই জাহাজে থাকা ছ’জন পাকিস্তানিকেও নিজেদের হেফাজতে নিয়েছেন তদন্তকারী অফিসারেরা, কবর নৌসেনা সূত্রে। গত দু’সপ্তাহের মধ্যে এই নিয়ে দু’বার এমন মাদকদ্রব্য-সহ পাকিস্তানি জাহাজ আটক করল এনসিবি এবং ভারতীয় নৌবাহিনী।

সেনা সূত্রে খবর, সোমবার রাতে অভিযান চালিয়ে পোরবন্দর থেকে ৩৫০ কিলোমিটার দূরে সমুদ্রের মাঝে একটি জাহাজ আটক করা হয়। জাহাজটি অবৈধ ভাবে ভারতের ভূ-খণ্ডে প্রবেশ করার চেষ্টা করছিল। সেই জাহাজের মধ্যে তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। তার বাজারমূল্য আনুমানিক ৪৮০ কোটি টাকারও বেশি।

আরও জানা গিয়েছে, ভারতীয় নৌসেনা, এনসিবি-র সঙ্গে যৌথ অভিযানে অংশ নিয়েছিল গুজরাতের ‘অ্যান্টি-টেররিস্ট স্কোয়াড (এটিএস)’। রাতে তারা যখন আরব সাগরে তল্লাশি অভিযান চালাচ্ছিল, তখনই ওই জাহাজকে দেখতে পায়। তারা সন্দেহজনক ভাবে সমুদ্রের মাঝে ঘোরাঘুরি করছিল। অভিযানকারীদের সন্দেহ হওয়ায় জাহাজটিকে দাঁড়াতে বলা হয়। কিন্তু তখনই জাহাজ উল্টো দিকে পালাতে শুরু করে। সেই সময় তাদের ধাওয়া করে জাহাজটি আটক করে। সূত্রের খবর, ওই জাহাজে থাকা যে ছ’জনকে ধরা হয়েছে তাঁরা সকলেই পাকিস্তানের বাসিন্দা। কী উদ্দেশ্যে এবং কোথায় ওই মাদক পাচার করা হচ্ছিল, তা খতিয়ে দেখা হচ্ছে বলে খবর।

উল্লেখ্য, গত ২৬ ফেব্রুয়ারি গুজরাতের পোরবন্দরের কাছে একটি জাহাজ থেকে উদ্ধার হয়েছিল প্রায় সাড়ে তিন হাজার কেজির মাদক! যার বাজার মূল্য ছিল আনুমানিক ২২ হাজার কোটি টাকা। মাদক পাচারের অভিযোগে পাঁচ জনকে গ্রেফতার করা হয়েছিল। তাঁরাও পাকিস্তানের নাগারিক বলে দাবি করেছিল ভারতীয় নৌসেনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gujarat Drug Gujarat ATS Indian Navy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE