Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Poonch Attack: পুঞ্চে হামলাকারীদের মধ্যে রয়েছে পাকিস্তানের একাধিক কমান্ডো, সন্দেহ জোরালো হচ্ছে সেনার

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১৮ অক্টোবর ২০২১ ১১:২৬
পুঞ্চের জঙ্গলে গত সোমবার থেকে অনুপ্রবেশকারী জঙ্গিদের খোঁজে তল্লাশি চালাচ্ছে সেনাবাহিনী।

পুঞ্চের জঙ্গলে গত সোমবার থেকে অনুপ্রবেশকারী জঙ্গিদের খোঁজে তল্লাশি চালাচ্ছে সেনাবাহিনী।
ফাইল চিত্র।

জম্মু-কাশ্মীরের জঙ্গলে লুকিয়ে থাকা জঙ্গিদের সন্ধান সোমবার সকাল পর্যন্ত পাওয়া যায়নি। টানা আটদিনের নিরন্তর গুলি চালনা এবং তল্লাশি অভিযানের পরেও জঙ্গল এলাকা থেকে উদ্ধার হয়নি কোনও জঙ্গির মৃতদেহ। এই পরিস্থিতিতে ভারতীয় সেনাবাহিনী জানিয়েছে, দেশের সীমানায় অনুপ্রবেশের আগে জঙ্গিদের দলটি সম্ভবত পাকিস্তানের কমান্ডো বাহিনীর কাছ থেকে প্রশিক্ষণ নিয়েছিল। এমনকি পুঞ্চের ওই জঙ্গলে জঙ্গিদের দলটির সঙ্গে যদি দু’-একজন পাক কমাণ্ডো থেকে থাকে, তা হলেও তাঁরা খুব একটা বিস্মিত হবেন না। যদিও সোমবার সেনা সূত্রে বলা হয়েছে, জঙ্গিদের সঙ্গে পাক কম্যান্ডো আছে কি না সে ব্যাপারে নিশ্চিত করে কিছু বলা সম্ভব নয়। একমাত্র দেহ উদ্ধার হলে তবেই এ ব্যাপারে বিবৃতি দেবে সেনাবাহিনী।

পুঞ্চের জঙ্গলে গত আট দিনে জঙ্গিদের সঙ্গে গুলি বিনিময়ে ন’জন সেনা কর্মী শহিদ হয়েছেন। যুদ্ধক্ষেত্রে প্রাণ দিয়েছেন দু’জন জুনিয়র কমিশনড অফিসারও। পুঞ্চের জঙ্গলে গত সোমবার থেকে অনুপ্রবেশকারী জঙ্গিদের খোঁজে তল্লাশি চালাচ্ছে সেনাবাহিনী। এর মধ্যে গত ১০ অক্টোবর জঙ্গিদের সঙ্গে সেনবাহিনীর গুলিযুদ্ধে এক সেনাকর্তা-সহ পাঁচ সেনাকর্মীর মৃত্যু হয়। পরে জঙ্গিদের সন্ধানে ফের তল্লাশি শুরু হলে পুঞ্চের নার খাসের জঙ্গলে গত বৃহস্পতিবার ফের দুই সেনাকর্মীর মৃত্যু হয়। নিখোঁজ হন এক জুনিয়র কমিশনড অফিসার-সহ দু’জন। দু’দিন ধরে পুঞ্চের জঙ্গলে তল্লাশি চালানোর পর ওই দুই সেনাকর্মীর দেহ উদ্ধার হয়।

সেনাবাহিনীর যুক্তি, যে ভাবে কড়া নিরাপত্তা এড়িয়ে অনুপ্রবেশকারী জঙ্গিরা ভারতের সীমানায় প্রবেশ করেছে এবং গত আট দিন ধরে গা-ঢাকা দিয়ে রয়েছে, তাতে অনুমান, পাকিস্তানের কমান্ডো বাহিনীর কাছ থেকে প্রশিক্ষণ নিয়েছে তারা।

Advertisement

আরও পড়ুন

Advertisement