Advertisement
১৯ এপ্রিল ২০২৪
kashmir

Pak Soldier: নিয়ন্ত্রণরেখায় ভারতীয় সেনার গুলিতে নিহত সেনার দেহ ফেরত নিল পাকিস্তান

তাঁর দেহের কাছ থেকে একটি একে ৪৭, বেশ কিছু অস্ত্রশস্ত্র এবং গ্রেনেড উদ্ধার হয়েছে। এ ছাড়া মিলেছে একটি পাক নগারিকত্বের কার্ড।

ফাইল ছবি

ফাইল ছবি

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২২ ১৮:২২
Share: Save:

ভারতীয় সেনার গুলিতে নিহত অনুপ্রবেশকারীর দেহ ফেরত নিল পাক সেনা। ওই ব্যক্তি নিয়ন্ত্রণ রেখা পার করে ভারতে ঢোকার চেষ্টা করছিলেন বলে ভারতীয় সেনা সূত্রে খবর। কিন্তু সেই প্রচেষ্টা করে রুখে দেয় বাহিনী। জম্মু-কাশ্মীরের কেরান সেক্টরে কুপওয়ারার ভারতীয় সেনার সঙ্গে গুলির লড়াইয়ে মারা যান ওই অনুপ্রবেশকারী।

জম্মু-কাশ্মীর সীমান্তে অনুপ্রবেশ রোখার বিশেষ দলের প্রধান, মেজর জেনারেল এএস পেনধারকর বলেন, পাক সেনা বর্ডার অ্যাকশন দলের (ব্যাট) সদস্যরা শনিবার নিয়ন্ত্রণ রেখা লঙ্ঘন করে ভারতে ঢোকার চেষ্টা করেন। তাঁদের প্রচেষ্টাকে দ্রুত আটক দেওয়া হয়।’’ সেই অভিযানের সময় ব্যাটের সদস্য ওই ব্যক্তির দেহ উদ্ধার করে ভারতীয় সেনা।

তাঁর দেহের কাছ থেকে একটি একে ৪৭ রাইফেল, বেশি কিছু অস্ত্রশস্ত্র এবং গ্রেনেড উদ্ধার হয়েছে। এ ছাড়া একটি পাক নগারিকত্বের কার্ড ও স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া দু’টি করোনা টিকা নেওয়ার শংসাপত্র উদ্ধার হয়েছে। ওই শংসাপত্রে ছবিতে দেখা যাচ্ছে অনুপ্রবেশকারী ব্যক্তি সেনা পোশাক পরে রয়েছেন।

এর পর ওই ব্যক্তির দেহ ফেরত নেওয়ার জন্য পাকবাহিনীকে জানায় ভারতীয় সেনা। পাকিস্তান দেহটি ফেরত নিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

kashmir Line of Control Kupwara
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE