Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Jammu

Jammu Blast: জম্মুর বায়ুসেনা ঘাঁটিতে বিস্ফোরণ জইশ জঙ্গিগোষ্ঠীর, সন্দেহ তদন্তকারীদের

জম্মুর বিমানবন্দরের বিস্ফোরণের এই ঘটনার পরই রাজৌরি, পুঞ্চে চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে। পঞ্জাবের পঠানকোটেও সতর্কতা জারি করা হয়েছে।

কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে জম্মুর সামরিক ঘাঁটি। ছবি: পিটিআই।

কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে জম্মুর সামরিক ঘাঁটি। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ২৭ জুন ২০২১ ২১:২৬
Share: Save:

জম্মুর বায়ুসেনা ঘাঁটিতে ড্রোন হামলার ঘটনায় পাকিস্তানের জঙ্গিগোষ্ঠী জইশ-ই-মহম্মদের হাত রয়েছে বলে সন্দেহ করছেন তদন্তকারীরা। এই ঘটনায় মদত জোগানোর ক্ষেত্রে পাক সেনা বা আইএসআই-এর হাত থাকা অসম্ভব নয় বলেও মনে করছেন তদন্তকারীরা।

জম্মুর বায়ুসেনা ঘাঁটিতে বিস্ফোরণের এই ঘটনার পরই রাজৌরি, পুঞ্চে চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে। পঞ্জাবের পঠানকোটেও সতর্কতা জারি করা হয়েছে।

জাতীয় তদন্তকারী সংস্থা(এনআইএ) বিষয়টি নিয়ে তদন্ত চালাচ্ছে। এনআইএ সূত্রে জানানো হয়েছে, যে ড্রোনগুলো দিয়ে হামলা চালানো হয়েছে সেগুলো সীমান্ত পেরিয়েই ভারতে ঢুকেছে।

তবে এই ঘটনায় দু’জনকে গ্রেফতার করার যে বিষয়টি সামনে এসেছে, তা পুরোপুরি নস্যাৎ করে দিয়েছে এনআইএ। জম্মুর বেলচিমারা থেকে এনআইএ ২ জনকে গ্রেফতার করেছে, এই খবর হোয়াটসঅ্যাপে ছড়িয়ে পড়তেই তা সম্পূর্ণ ভুয়ো বলে দাবি করেছে এনআইএ।

শনিবার মধ্যরাতে জম্মুর বায়ুসেনার ঘাঁটিতে পাঁচ মিনিটের ব্যবধানে পর পর দুটো বিস্ফোরণ হয়। প্রথম বিস্ফোরণটি হয় পৌনে ২টো নাগাদ। বিমানবন্দরের একটি ভবনের ছাদে সেই বিস্ফোরণ হয়। দ্বিতীয়টি মাটিতে। এই ঘটনার পিছনে বড় ধরনের ষড়যন্ত্রের ইঙ্গিত পাচ্ছেন তদন্তকারীরা। তাঁদের দাবি, স্টেশনে মোতায়েন বায়ুসেনার যুদ্ধবিমান এবং হেলিকপ্টারগুলিকেই নিশানা করা হয়েছিল। কোনও ভাবে ড্রোন লক্ষ্যভ্রষ্ট হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Blast Jammu Indian Air Force Drone Attack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE