Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৬ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

বিজেপি এবং আরএসএস নেতাদের খুনের পাক ছক, সতর্ক করল কেন্দ্র

সক্রিয় মৌলবাদী সংগঠনগুলির উপর সাইবার নজরদারি, সোর্স মারফত খবর সংগ্রহের উপর জোর দিতে বলা হয়েছে সতর্কবার্তায়।

সংবাদ সংস্থা
চেন্নাই ১৮ অগস্ট ২০২০ ১৪:০৯
Save
Something isn't right! Please refresh.
ফের হামলার ছক পাক জঙ্গিদের। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

ফের হামলার ছক পাক জঙ্গিদের। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

Popup Close

বিজেপি এবং আরএসএসের কয়েকজন প্রথম সারির নেতার উপর হামলার ছক কষেছে পাক জঙ্গি সংগঠনগুলি। কেন্দ্রের তরফে বিভিন্ন রাজ্যের স্বরাষ্ট্র দফতরের কাছে এই মর্মে সতর্কবার্তা পাঠানো হয়েছে বলে তামিলনাড়ু সরকার সূত্রের খবর। পরিস্থিতির মোকাবিলায় বিমানবন্দর গুলির সুরক্ষা ব্যবস্থা আঁটসাট করার পাশাপাশি আরও কিছু পদক্ষেপের সুপারিশ করেছে কেন্দ্র।

হামলার শিকার হতে পারেন এমন বিজেপি, আরএসএস-সহ বিভিন্ন দক্ষিণপন্থী সংগঠনের নেতাদের নিরাপত্তার বিষয়টিতে জোর দিতে বলা হয়েছে ওই সতর্কবার্তায়। পাশাপাশি, সংশ্লিষ্ট রাজ্যগুলিতে সক্রিয় মৌলবাদী সংগঠনগুলির উপর সাইবার নজরদারি, সোর্স মারফত খবর সংগ্রহের উপর জোর দিতে বলা হয়েছে। মৌলবাদী সংগঠনগুলির প্রতি সহানুভূতিশীল ব্যক্তি এবং স্থানীয় অপরাধ চক্রগুলির উপরে পুলিশি নজরদারি বাড়ানোর সুপারিশও রয়েছে কেন্দ্রের বার্তায়।

কেন্দ্রীয় গোয়েন্দা রিপোর্টে দাবি, পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই-এর মদতে সে দেশের জঙ্গি গোষ্ঠীগুলির ভারতের স্লিপার সেলগুলিকে চাঙ্গা করার তৎপরতা শুরু হয়েছে। তামিলনাড়ু পুলিশের এক আধিকারিক বলেন, ‘‘কুড্ডালোরের মতো যে জেলাগুলিতে সাম্প্রতিককালে আইএস জঙ্গি সংগঠনের যোগদানের খবর মিলেছে, সেখানে বিশেষ ভাবে গোয়েন্দা নজরদারি শুরু হয়েছে।’’

Advertisement

আরও পড়ুন: ফের হাসপাতালে অমিত শাহ, পর্যবেক্ষণে থাকবেন ২৪ ঘণ্টা

রাজ্যগুলিকে পাঠানো সতর্কবার্তার ইঙ্গিত বাংলাদেশ বা মায়ানমার দিয়ে পাক জঙ্গিরা ভারতে অনুপ্রবেশ করতে পারে। পাক মদতেপুষ্ট নাশকতা ঠেকাতে কেন্দ্রীয় সতর্কবার্তায় বিমানবন্দর গুলির পাশাপাশি সমুদ্র বন্দর এবং পরমাণু কেন্দ্রগুলির সুরক্ষাতেও বিশেষ জোর দিতে বলা হয়েছে। তবে সম্ভাব্য হামলার ক্ষেত্র হিসেবে তামিলনাড়ুকে চিহ্নিত করা হয়নি। সম্প্রতি তামিলনাড়ু পুলিশের সময়োচিত উদ্যোগে কর্নাটক, দিল্লি ও মহারাষ্ট্রে নাশকতার একটি ছক ভেস্তে যায়। গ্রেফতার করা হয় ২০ জন সন্দেহভাজন জঙ্গিকে।

আরও পড়ুন: অস্ত্রোপচারের এক সপ্তাহ পরেও সঙ্কটজনক প্রণব​



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement