Advertisement
২০ এপ্রিল ২০২৪
Pak Drone

India-Pakistan: কাকভোরে জম্মুর আকাশে ভোঁ-ভোঁ শব্দ, বিএসএফের ২৯ রাউন্ড গুলিতে ড্রোন ফিরে গেল পাকিস্তান

জম্মুর আরএস পুরা সেক্টরের কাছে ভারত-পাক আন্তর্জাতিক সীমান্তে মিলল পাকিস্তানি ড্রোনের দেখা। সেই ড্রোন দেখামাত্রই গুলি চালায় বিএসএফ।

আবার ভারতে ঢুকে ড্রোন নজরদারির অভিযোগ পাকিস্তানের বিরুদ্ধে।

আবার ভারতে ঢুকে ড্রোন নজরদারির অভিযোগ পাকিস্তানের বিরুদ্ধে। প্রতীকী ছবি

সংবাদ সংস্থা
জম্মু-কাশ্মীর শেষ আপডেট: ০৫ মার্চ ২০২২ ১২:০০
Share: Save:

আবারও ড্রোন দিয়ে জম্মুতে নজরদারির অভিযোগ পাকিস্তানের বিরুদ্ধে। এ বার জম্মুর আরএস পুরা সেক্টরের কাছে ভারত-পাক আন্তর্জাতিক সীমান্তে মিলল পাকিস্তানি ড্রোনের দেখা। শনিবার ভোরে সেই ড্রোন দেখামাত্রই গুলি চালায় সীমান্ত নিরাপত্তা বাহিনী বা বিএসএফ। সেনার তরফে জানানো হয়েছে, আর্নিয়ার আন্তর্জাতিক সীমান্তের কাছে একটি সন্দেহজনক ড্রোন দেখা গিয়েছে। ভারতীয় ভূখণ্ডের ১৫০ মিটারের মধ্যে ঢুকে পড়েছিল এই পাক ড্রোনটি। তবে তা দেখামাত্রই গুলি চালায় বিএসএফ। কিছুক্ষণ বাদেই ড্রোনটি পাকিস্তানের দিকে ফিরে যায়।

বিএসএফ জানিয়েছে, শনিবার ভোর তখন ৪টে ১০ মিনিট নাগাদ আকাশে ভোঁ-ভোঁ আওয়াজ শুনেই সতর্ক হয়ে যায় বাহিনী। আকাশে চোখ যেতেই ড্রোনটিকে দেখা যায়। সঙ্গে সঙ্গে তাকে লক্ষ্য করে গুলি চালায় বিএসএফ। মোট ২৯ রাউন্ড গুলি চালানো হয়। এর পর পাকিস্তান ভূখণ্ডের দিকে ফিরে যায় ড্রোনটি। তবে ইতিমধ্যেই তল্লাশি অভিযান শুরু করেছে বিএসএফ।

জম্মু আরএস পুরা সেক্টরের আধিকারিকরা জানান, গত ২৪ ফেব্রুয়ারি এই এলাকাতেই আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়েছিল। পাওয়া যায়, তিনটি ডিটোনেটর, তিনটি রিমোট চালিত আইইডি, তিন বোতল তরল বিস্ফোরক, কর্ডেক্স তার, একটি পিস্তল, দু'টি ম্যাগাজিন, ছ’টি গ্রেনেড এবং ৭০ রাউন্ড গুলি। গত ২৪ ফেব্রুয়ারিও একটি পাকিস্তানি ড্রোনকে চিহ্নিত করে সেনা। আবার ওই এলাকাতেই ড্রোনের নজরদারি দেখে নড়েচড়ে বসেছে সীমান্ত নিরাপত্তা বাহিনী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pak Drone Drone Jammu BSF India-Pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE