Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Pakistani Terrorist

Pakistani Terrorist: ছক ছিল সেনার উপর বড় হামলার, পুঞ্চে পাকিস্তানি জঙ্গি জারারকে খতম করল সেনা

চলতি বছর অগস্ট মাসে পুঞ্চ জেলায় প্রথম দেখা গিয়েছিল পাকিস্তানি নাগরিক জারারকে। বাহিনীর উপর আক্রমণ চালানোর লক্ষ্যেই ভারতে এসেছিল।

পাকিস্তানি জঙ্গি আবু জারার।

পাকিস্তানি জঙ্গি আবু জারার। ছবি টুইটার থেকে।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২১ ১০:২৬
Share: Save:

কাশ্মীরে জঙ্গি দমনে বড়সড় সাফল্য পেল সেনাবাহিনী। মঙ্গলবারে পুঞ্চের সংঘর্ষে পাকিস্তানি জঙ্গি আবু জারারকে খতম করেছেন জওয়ানরা। সেনার দাবি, জম্মু এবং কাশ্মীরের পুঞ্চ-রাজৌরি সেক্টরে জঙ্গি কার্যকলাপ বাড়ানো এবং সেনাবাহিনীর জওয়ানদের উপর ‘ভয়ঙ্কর’ আক্রমণ হানার দায়িত্ব ছিল জারারের উপর।

সেনার তরফে জানানো হয়েছে, চলতি বছর অগস্ট মাসে পুঞ্চ জেলায় প্রথম দেখা গিয়েছিল পাকিস্তানি নাগরিক জারারকে। বাহিনীর উপর আক্রমণ চালানোর লক্ষ্যেই ভারতে এসেছিল সে। সেনার এক অফিসার বলেছেন, ‘‘আবু জারারকে খতম নিরাপত্তারক্ষীদের বড়সড় সাফল্য। রাজৌরি-পুঞ্চ সেক্টরে জঙ্গি কার্যকলাপ বাড়ানো এবং‌ সেনার উপর বড় হামলা করাই ছিল তার মূল লক্ষ্য।’’ তিনি আরও জানিয়েছেন, পীর পাঞ্জালের দক্ষিণ অংশে সক্রিয়তা বাড়িয়েছিল জারার। স্থানীয় যুবককের জঙ্গিদলে যোগ দেওয়ানোর চেষ্টাও চালাত সে।

গত কয়েক মাসে পুঞ্চ-রাজৌরি এলাকায় নিয়ন্ত্রণরেখা বরাবর এ নিয়ে মোট আট জঙ্গিকে মারতে সক্ষম হয়েছে সেনা। হাজি আরিফ নামে জঙ্গিদের গাইডকে গত মাসে খতম করেছিলেন সেনা জওয়ানরা। সে পাকিস্তানি জঙ্গিদের ভারতে ঢুকতে সাহায্য করতে বলে জানিয়েছে সেনার ওই অফিসার। বেশ গত কয়েক মাসে ওই এলাকায় জঙ্গিদমনের কাজে সাফল্য এসেছে বলে দাবি করেছে সেনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE