Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Viral Video

ঝড়বৃষ্টিতে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল গুয়াহাটি বিমানবন্দরের ছাদ! প্রকাশ্যে ভিডিয়ো

রবিবারের ঝড়বৃষ্টিতে অসমের গুয়াহাটি বিমানবন্দরের ছাদের একাংশ ভেঙে পড়ে। ওই সময়ে নীচে কেউ না থাকায় হতাহতের খবর নেই। তবে যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে।

গুয়াহাটির লোকপ্রিয় গোপীনাথ বড়দোলই বিমানবন্দর।

গুয়াহাটির লোকপ্রিয় গোপীনাথ বড়দোলই বিমানবন্দর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৪ ০৮:২৬
Share: Save:

রবিবারের ঝড়বৃষ্টিতে ক্ষয়ক্ষতি হয়েছে অসমেও। গুয়াহাটি বিমানবন্দরের ছাদের একাংশ ভেঙে পড়েছে ঝড় এবং প্রবল বৃষ্টির কারণে। সমাজমাধ্যমে সেই ঘটনার ভিডিয়ো ভাইরাল হয়েছে। ঘটনার প্রভাব পড়েছে গুয়াহাটি বিমানবন্দরে বিমান চলাচলেও।

ভাইরাল ভিডিয়োটিতে দেখা গিয়েছে, বিমানবন্দরের ভিতরে লোকজন হাঁটাচলা করছেন। হঠাৎ ছাদের একটি অংশ হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। ওই সময়ে ওই জায়গার নীচে কেউ ছিলেন না। ফলে কারও আঘাত লাগেনি। তবে কেউ সেখানে দাঁড়িয়ে থাকলে বড় দুর্ঘটনা ঘটতে পারত। ছাদ ভেঙে পড়তে দেখে মানুষের মধ্যে আতঙ্ক ছড়ায়। ওই এলাকা থেকে দ্রুত পায়ে অন্যত্র যাওয়ার জন্য ছোটাছুটি শুরু হয়। ভাইরাল ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

গুয়াহাটির লোকপ্রিয় গোপীনাথ বড়দোলই বিমানবন্দরটি আদানি গোষ্ঠীর তত্ত্বাবধানে রয়েছে। মুখ্য বিমানবন্দর আধিকারিক উৎপল বড়ুয়া সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, গুয়াহাটির ওই এলাকায় ঝড় উঠেছিল। হাওয়ার দাপটে রাস্তায় অয়েল ইন্ডিয়া কমপ্লেক্সে একটি বড় গাছ উপড়ে যায়। তার ধাক্কাতেই বিমানবন্দরের ছাদের অংশ ভেঙে পড়েছে। ভাঙা অংশ দিয়ে বিমানবন্দরে বৃষ্টির জলও ঢুকতে শুরু করে। তবে ঘটনায় কেউ আহত হননি। পরিস্থিতি দ্রুত নিয়ন্ত্রণে আনা হয়েছে। তিনি আরও বলেন, ‘‘আমি নিজে পরিস্থিতি তদারকি করছি। যাত্রীদের যাতে কোনও রকম অসুবিধা না হয়, তা নিশ্চিত করা হচ্ছে। ঝড়বৃষ্টির কারণে দৃশ্যমানতা অনেক কমে গিয়েছে। ছ’টি বিমান আমাদের ভিন্নপথে ঘুরিয়ে দিতে হয়েছে।’’

যে ছ’টি বিমান অন্যত্র ঘুরিয়ে দিতে হয়েছে, সেগুলি ইন্ডিগো, এয়ার ইন্ডিয়া এবং এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের। ওই বিমানগুলি আগরতলা এবং কলকাতা বিমানবন্দরে পাঠানো হয়েছে। আবহাওয়ার কারণে বেশ কিছু বিমান নির্ধারিত সময়ের পরে দেরিতে গুয়াহাটিতে পৌঁছয়। তবে পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE