Advertisement
০৩ মে ২০২৪
Emergency Door

উড়ানের ঠিক আগে বিমানের আপৎকালীন দরজা খোলার চেষ্টা, অবতরণের পর ধৃত যাত্রী

অবতরণে পরে স্বপ্নিলকে থানায় নিয়ে যান বিমানের কর্মীরা। সেখানে তাঁর বিরুদ্ধে এফআইআর করা হয়। তার পরেই স্বপ্নিলকে গ্রেফতার করে পুলিশ। পরে তাঁকে জামিনে মুক্তি দেওয়া হয়।

image of indigo flight

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
বেঙ্গালুরু শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৩ ১৭:৪৯
Share: Save:

আবার বিমানের আপৎকালীন দরজা খোলার চেষ্টা। বিমান ওড়ার ঠিক আগে সেই বিমানের দরজা খোলার চেষ্টা করেছিলেন এক যাত্রী। অবতরণের পর তাঁকে গ্রেফতার করা হয়। সোমবার পুলিশ জানিয়েছে, নাগপুর থেকে বেঙ্গালুরুগামী ইন্ডিগো সংস্থার বিমানে এই কাণ্ড হয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিযুক্তের নাম স্বপ্নিল হোলে। ৩০ সেপ্টেম্বর, গত শনিবার বেঙ্গালুরুগামী ইন্ডিগোর ৬ই ৬৮০৩ বিমানে চেপেছিলেন তিনি। আপৎকালীন দরজার পাশেই বসেছিলেন স্বপ্নিল। রাত ১০টায় বিমান ওড়ার কথা ছিল। উড়ান শুরুর আগে কর্মীরা যখন ঘোষণা করছিলেন, তখন ওই দরজা খোলার চেষ্টা করেন তিনি।

রাত ১১টা ৫৫ মিনিটে বেঙ্গালুরুর কেম্পেগৌড়া বিমানবন্দরে অবতরণ করে বিমানটি। তার পরেই স্বপ্নিলকে থানায় নিয়ে যান বিমানের কর্মীরা। সেখানে তাঁর বিরুদ্ধে এফআইআর করা হয়। তার পরেই স্বপ্নিলকে গ্রেফতার করে পুলিশ। পরে তাঁকে জামিনে মুক্তি দেওয়া হয়। পুলিশ জানিয়েছে, ১ অক্টোবর, রবিবার বেঙ্গালুরু থেকে ব্যাংককের বিমান ধরার কথা ছিল তাঁর।

দিন কয়েক আগেই মাঝআকাশে বিমানের আপৎকালীন দরজা খোলার চেষ্টা করেছিলেন এক ব্যক্তি। তাঁকে কোনও মতে ধরে ফেলেন অন্য যাত্রীরা। বিমান অবতরণের পর ওই যাত্রীকে গ্রেফতার করা হয়েছে। ইন্ডিগো সংস্থার বিমানটি গুয়াহাটি থেকে ত্রিপুরার রাজধানী আগরতলা যাচ্ছিল। ত্রিপুরা বিমানবন্দরের কর্মীরা জানিয়েছিলেন, অভিযুক্ত যাত্রীর নাম বিশ্বজিৎ দেবনাথ। বয়স ৪১ বছর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Emergency Door Indigo Flight arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE