Advertisement
২৪ জুলাই ২০২৪
Blade in Flight Meal

এয়ার ইন্ডিয়ার বিমানের খাবারে ব্লেডের টুকরো! জানার পর কী করল সংস্থা?

বিমানে পরিবেশন করা খাবারের ছবি সমাজমাধ্যমে পোস্ট করে জানিয়েছেন, রোস্টেড আলুর চাট খাচ্ছিলেন তিনি। তখনই মুখে পড়ে ধাতব কিছু একটা। মুখ থেকে বার করে দেখেন, সেটি আসলে ব্লেডের টুকরো।

বিমানে পরিবেশন করা খাবারে ব্লেডের টুকরো!

বিমানে পরিবেশন করা খাবারে ব্লেডের টুকরো! ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২৪ ১৯:৪২
Share: Save:

এ বার বিমানের খাবারে মিলল ব্লেডের টুকরো! এক যাত্রীর অভিযোগ, এয়ার ইন্ডিয়ার বেঙ্গালুরু থেকে সানফ্রান্সিসকোগামী বিমানের খাবারে ব্লেডের টুকরো পেয়েছেন তিনি। খাবারের ছবি তুলে সমাজমাধ্যমে পোস্ট করেছেন সেই যাত্রী। সেই পোস্ট দেখে জবাব দিয়েছে রেল। তাঁকে বিশেষ সুবিধা দেওয়ার কথাও জানিয়েছে। যদিও যাত্রী অনড়। তিনি জানিয়েছেন, ‘ঘুষ’ নেবেন না।

ওই যাত্রীর নাম মথুরেশ পাল। তিনি পেশায় সাংবাদিক। এয়ার ইন্ডিয়ার এআই ১৭৫ বিমানে সান ফ্রান্সিসকো যাচ্ছিলেন। সেখানে পরিবেশন করা খাবারের ছবি সমাজমাধ্যমে পোস্ট করে জানিয়েছেন, রোস্টেড আলুর চাট খাচ্ছিলেন তিনি। তখনই মুখে পড়ে ধাতব কিছু একটা। মুখ থেকে বার করে দেখেন, সেটি আসলে ব্লেডের টুকরো। মথুরেশ লিখেছেন, ‘‘আলুর চাটে দেখি ধাতব কিছু একটা রয়েছে। দেখে মনে হল ব্লেডের টুকরো। কয়েক সেকেন্ড চিবিয়েছিলাম, তখনই বুঝেছি। ভাগ্যিস কোনও ক্ষতি হয়নি। দোষ অবশ্যই এয়ার ইন্ডিয়ার ক্যাটারিং সংস্থার।’’

মথুরেশ উদ্বেগ প্রকাশ করে জানিয়েছেন, ব্লেডের টুকরো যদি কোনও শিশুর খাবারে থাকত, তা হলে কী হত! মথুরেশের এই পোস্ট দেখে তাঁর সঙ্গে যোগাযোগ করেছে এয়ার ইন্ডিয়া বিমান সংস্থা। সংস্থার তরফে তাঁকে যে কোনও জায়গায় যাওয়ার এক দফার বিমান টিকিট বিনামূল্যে দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। তা-ও প্রথম শ্রেণির। এক বছরের মধ্যে যে কোনও সময় ব্যবহার করা যাবে সেই সুবিধা। মথুরেশ এই সুবিধা নিতে অস্বীকার করেছেন। জানিয়েছেন, এটা ‘ঘুষ’। এয়ার ইন্ডিয়ার চিফ কাস্টমার এক্সপিরিয়েন্স অফিসার রাজেশ ডোগরা জানিয়েছেন, তাদের খাবার যে সংস্থা প্রস্তুত করে, তারা সব্জি কাটার জন্য একটি যন্ত্র ব্যবহার করে। সেই যন্ত্রের থেকেই এসেছে ব্লেডের টুকরো। এর পর মথুরেশের পোস্টের জবাবে এক্স (সাবেক টুইটার)-এ তাঁর কাছে ক্ষমা চেয়েছে বিমান সংস্থা। আসনের নম্বর জানাতে বলেছে, যাতে এই বিষয়ে পদক্ষেপ করা যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Air India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE