Advertisement
২৯ নভেম্বর ২০২৩
Smuggling

শুল্ক দফতরের নজর এড়াতে ৭টি সোনার বিস্কুট গিলে নিলেন যাত্রী! তার পর?

ইন্তিজার আলি নামে এক যাত্রী সোনার বিস্কুট পাচার করছিলেন। শুল্ক দফতরের চোখে ধুলো দিতে তিনি সেই বিস্কুটগুলি গিলে নিয়েছিলেন।

Smuggling

দুবাই থেকে মুম্বইয়ে সোনা পাচার করছিলেন এক যাত্রী। প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৪ মে ২০২৩ ১৩:৩৪
Share: Save:

সোনা পাচার হোক বা মাদক, শুল্ক দফতরের হাতে ধরা না পড়তে নানা রকম কৌশল নিয়ে থাকে পাচারকারীরা। কেউ ব্যাগে লুকিয়ে, কেউ জুতোতে, কেউ বেল্টে, কেউ আবার মলদ্বারেও সোনা বা মাদর পাচারের কৌশল নেয়। কিন্তু শেষরক্ষা হয় না। তেমনই এক যাত্রী সোনা পাচার করতে গিয়ে ধরা পড়ে গেল শুল্ক দফতরের হাতে।

ইন্তিজার আলি নামে এক যাত্রী সোনার বিস্কুট পাচার করছিলেন। শুল্ক দফতরের চোখে ধুলো দিতে তিনি সেই বিস্কুটগুলি গিলে নিয়েছিলেন। দুবাই থেকে সেই সোনা পাচার করে মুম্বইয়ে নিয়ে আসছিলেন। বিমানবন্দরে যাতে ধরা না পড়েন, তাই সেই বিস্কুটগুলিকে প্লাস্টিক ব্যাগে ভরে গিলে নিয়েছিলেন। ভেবেছিলেন সহজেই বিমানবন্দর পেরিয়ে যেতে পারবেন। কিন্তু শেষরক্ষা হয়নি।

পুলিশ সূত্রে খবর, ওই ব্যক্তির আচরণে সন্দেহ হতেই তাঁর শরীর ভাল ভাবে পরীক্ষা করা হয়। এক্স-রে করতেই পেটের ভিতরে কিছু একটা জিনিস লক্ষ করেন শুল্ক দফতরের আধিকারিকরা। চেপে ধরতেই ইন্তিজার স্বীকার করেন দুবাই থেকে সোনা পাচার করে আনছিলেন। ধরা পড়ার ভয়ে সেই বিস্কুটগুলি গিলে নেন। এর পরই আলিকে হাসপাতালে ভর্তি করানো হয়। বিস্কুটগুলিকে উদ্ধার করা হয়। শুল্ক দফতরের আধিকারিকরা জানিয়েছেন, ২৪০ গ্রাম মতো সোনা পাওয়া গিয়েছে ইন্তিজারের পাকস্থলীতে। পরে গ্রেফতার করা হয় তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE