Advertisement
০২ মে ২০২৪
Phone Snatching

ট্রেন থেকে ফোন ছিনিয়ে নেওয়ার চেষ্টা, যুবককে ধরে এক কিমি ঝুলিয়ে নিয়ে গিয়ে শাস্তি দিলেন যাত্রীরা!

ভিডিয়োতে দেখা যাচ্ছে, সাদা জামা পরা এক যুবক ট্রেনের বাইরে ঝুলছেন। তাঁর হাত ভিতর থেকে যাত্রীরা ধরে রেখেছেন। ছিনতাইকারী ওই যুবক চলন্ত ট্রেন থেকে লাফ মারার চেষ্টা করছিলেন।

ছিনতাইকারীকে ট্রেনের বাইরে ঝুলিয়ে শাস্তি। ছবি: এক্স।

ছিনতাইকারীকে ট্রেনের বাইরে ঝুলিয়ে শাস্তি। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২৪ ১৬:১২
Share: Save:

আবারও সেই বিহার। ঠিক দু’বছর আগে ট্রেনে একটি চুরির ঘটনার স্মৃতি উস্কে দিল। এ বারও ফোন ছিনতাইকারীকে ধরে ট্রেনের বাইরে ঝুলিয়ে এক কিলোমিটার নিয়ে গেলেন যাত্রীরা। সেই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

এ বার ঘটনাস্থল ভাগলপুর। একটি ট্রেন স্টেশন ছাড়তেই জানলার ধারে বসে থাকা এক যাত্রীর ফোন ছিনিয়ে পালানোর চেষ্টা করেন এক ছিনতাইকারী। কিন্তু পার পাননি। তার হাত ধরে ফেলেন ওই যাত্রী। ছিনতাইকারী যুবক যাত্রীর হাত ছাড়িয়ে পালানোর চেষ্টা করেন। কিন্তু অন্য যাত্রীরা তাঁকে ধরে ফেলেন। তত ক্ষণে ট্রেন গতি নিয়েছিল। যাত্রীরা জানলা দিয়েই ছিনতাইকারীর হাত ধরে ট্রেনের বাইরে ঝুলিয়ে রাখলেন।

ছিনতাইকারী ওই যুবক বার বার কাকুতি-মিনতি করলেও যাত্রীরা তাঁকে ছাড়েননি। ওই অবস্থাতে এক কিলোমিটার ঝুলিয়ে নিয়ে যাওয়ার পর ট্রেন গতি কমলে ওই ছিনতাইকারীকে উদ্ধার করে তার সাঙ্গপাঙ্গরা। যাত্রীদের হাত থেকে তাঁকে ছিনিয়ে নিয়ে পালান। সেই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। ভিডিয়োতে দেখা যাচ্ছে, সাদা জামা পরা এক যুবক ট্রেনের বাইরে ঝুলছেন। তাঁর হাত ভিতর থেকে যাত্রীরা ধরে রেখেছেন। ছিনতাইকারী ওই যুবক চলন্ত ট্রেন থেকে লাফ মারার চেষ্টা করছিলেন। আবার কখনও এক হাতে জানলা ধরে ওঠার চেষ্টা করছিলেন। কিন্তু কোনও ভাবেই হাত ছাড়াতে পারছিলেন না। লাইন বদলানোর সময় ট্রেনটির গতি কমতেই ছিনতাইকারীর সঙ্গীরা তাঁকে যাত্রীদের হাত থেকে উদ্ধার করেন।

বিহারে এই ঘটনা নতুন নয়। চলন্ত ট্রেন থেকে ফোন বা দামি জিনিস ছিনিয়ে নেওয়ার ঘটনা আকছার ঘটে। এমনই একটি দৃশ্য দেখা গিয়েছিল ২০২২ সালে সাহেবপুর কামাল স্টেশনে। ফোন ছিনতাই করার সময় ছিনতাইকারীর হাত ধরে ফেলেন যাত্রীরা। তার পর জানলার বাইরে ঝুলিয়ে ১০ কিলোমিটার পর্যন্ত নিয়ে যান তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Phone Snatching Bihar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE