Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Amit Shah

Amit Shah: কোন সময়ে রিপোর্ট প্রকাশ করা হল, তা বুঝুন! পেগাসাস নিয়ে মন্তব্য অমিত শাহের

শাহের অভিযোগ, ভারতের অগ্রগতি সহ্য করতে পারছে না কিছু আন্তর্জাতিক সংস্থা। আর তাতে মদত জুগিয়ে যাচ্ছেন কিছু রাজনীতির কারবারি।

—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২০ জুলাই ২০২১ ১২:২৫
Share: Save:

সংসদকে অচল করে দিতেই এই ধরনের রিপোর্ট প্রকাশ করা হয়েছে। ফোনে আড়ি পাতা-কাণ্ড নিয়ে বিরোধীদের আক্রমণের মুখে পড়ে এমনই অভিযোগ তুললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এর ব্যাখ্যা দিতে গিয়ে নিজের বহু ব্যবহৃত পুরনো শব্দবন্ধ জুড়ে দিয়ে শাহ বলেন, “আপনারা ঘটনার পারম্পর্য বুঝুন।”

এক বিবৃতি জারি করে শাহ বলেন, “সাধারণত হালকা ভঙ্গিতেই এই শব্দগুচ্ছ ব্যবহার করে থাকি। কিন্তু এখন এটা আর ভঙ্গিতে নয়, এ ক্ষেত্রে খুব গুরুত্ব দিয়েই এই শব্দবন্ধ ব্যবহার করেছি।” রিপোর্ট প্রকাশ করার জন্য যে সময়টাকে বেছে নেওয়া হয়েছে, তার পিছনে ‘স্পষ্ট উদ্দেশ্য’ রয়েছে বলেই মত শাহের। এর পরই তাঁর মন্তব্য, ‘‘আপনারা ঘটনার পারম্পর্য বুঝুন।’’

শাহের অভিযোগ, ভারতের অগ্রগতি সহ্য করতে পারছে না কিছু আন্তর্জাতিক সংস্থা। আর তাতে মদত জুগিয়ে যাচ্ছেন কিছু রাজনীতির কারবারি। আর সেই সব রাজনীতির কারবারিদের হাতে সুযোগ তুলে দিতেই সেই আন্তর্জাতিক সংস্থাগুলো এ ধরনের রিপোর্ট প্রকাশ করছে। এর পরই তিনি বলেন, “দেশবাসী এটা ভালভাবেই বুঝতে পারছেন যে কেন এই সময় রিপোর্ট প্রকাশ করা হল।”

ইজরায়েলি সংস্থার স্পাইওয়্যার পেগাসাসের মাধ্যমে ফোন হ্যাকিং নিয়ে উত্তাল গোটা দেশ। মঙ্গলবার এ নিয়ে উত্তাল হয়ে ওঠে সংসদের উভয় কক্ষ। অধিবেশনও মুলতবি হয়ে যায় বেশ কয়েকঘণ্টার জন্য। এক সংবাদ সংস্থার রিপোর্টে দাবি করা হয়েছে, ভারতের বহু মন্ত্রী, বিরোধী নেতা, সাংবাদিক, শিল্পপতি থেকে সরকারি আমলা-সহ তিনশোরও বেশি ভারতীয় ফোন হ্যাক করা হয়েছে পেগাসাসেসর মাধ্যমে। এই রিপোর্ট প্রকাশিত হতেই বিরোধীদের আক্রমণের মুখে পড়ে মোদী সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amit Shah Pegasus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE