Advertisement
২১ এপ্রিল ২০২৪
Pet dog died after saving its owner from snake

মালিককে বাঁচাতে সাপের সঙ্গে লড়াই পোষ্য কুকুরের, সাপকে মেরে নিজে মাটিতে লুটিয়ে পড়ল সারমেয়

বুধবার সকালে পোষ্য কুকুরের সঙ্গে হেঁটে প্রতাপপুরের ফার্মহাউসের দিকে যাচ্ছিলেন উত্তরপ্রদেশের বাসিন্দা অমিত রাই। যাওয়ার পথে এক বিষধর সাপের সঙ্গে লড়াইয়ে মারা যায় তাঁর প্রিয় কুকুরটি।

মালিককে বাঁচাতে গিয়ে নিজেই মৃত্যুর কোলে ঢলে পড়ে ‘গব্বর’।

মালিককে বাঁচাতে গিয়ে নিজেই মৃত্যুর কোলে ঢলে পড়ে ‘গব্বর’। ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
ঝাঁসি শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২২ ১৪:১২
Share: Save:

পোষ্য কুকুরকে সঙ্গে নিয়ে সকালে হাঁটতে বেরিয়েছিলেন অমিত রাই। তখনই ঘটল বিপদ। তাঁর দিকে এগিয়ে আসছিল এক বিষধর সাপ। সাপকে মালিকের দিকে এগিয়ে আসতে দেখেই ঝাঁপিয়ে পড়ে অমিতের পোষা কুকুরটি। সাপটিকে কামড়ে মেরেও ফেলে সে। তার পর কয়েক মিনিটের ব্যবধানে মাটিতে লুটিয়ে পড়ে কুকুরটি। সেখানেই মারা যায় সে। বুধবার ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের ঝাঁসিতে।

অমিত উত্তরপ্রদেশের বাসিন্দা হলেও তাঁর আদি বাড়ি ঝাঁসির সীমান্ত সংলগ্ন মধ্যপ্রদেশের প্রতাপপুর এলাকায়। বুধবার সকালে তাঁর পোষ্যের সঙ্গে হেঁটে প্রতাপপুরের ফার্মহাউসের দিকে যাচ্ছিলেন তিনি। যাওয়ার পথে এক বিষধর সাপ অমিতের দিকে এগিয়ে আসছিল। অমিত সাপটিকে লক্ষ্য না করলেও তাঁর পোষা কুকুরটি সেটি খেয়াল করেছিল। সঙ্গে সঙ্গে সাপটির উপর ঝাঁপিয়ে পড়ে সেটিকে কামড়াতে থাকে কুকুরটি। কুকুরের কামড়ের ফলে মারা যায় সাপটি। কিন্তু কিছু ক্ষণ পর কুকুরটিও মাটিতে লুটিয়ে পড়ে। সেখানেই মৃত্যু হয় তারও। বিশেষজ্ঞেরা বলছেন, সাপের বিষ কুকুরটির সারা শরীরে ছড়িয়ে পড়ায় মারা যায় সে।

সংবাদ সংস্থা সূত্রের খবর, পাঁচ বছর আগে ‘আমেরিকান বুলি’ প্রজাতির কুকুরটি কিনেছিলেন অমিত। ভালবেসে তার নাম দিয়েছিলেন ‘গব্বর’। কিন্তু অমিতের অন্যান্য পোষ্য কুকুরের চেয়ে ‘গব্বর’ ছিল আলাদা। অমিতের অনুমতি ছাড়া কেউ তার কাছে আসলেই রেগে যেত সে। অমিতের খুব কাছের এবং প্রিয় ছিল গব্বর। মালিককে বাঁচাতে গিয়ে নিজেই মৃত্যুর কোলে ঢলে পড়ে ‘গব্বর’। তাঁর প্রাণ বাঁচলেও প্রিয় পোষ্যকে হারানোর শোকে এখন আকুল অমিত এবং তাঁর পরিবারের বাকি সদস্যরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

uttarpradesh Dog
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE