Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ অক্টোবর ২০২১ ই-পেপার

নয়া রেকর্ড, টানা ৮ দিন বাড়ল পেট্রল-ডিজেলের দাম, মধ্যবিত্তের নাভিশ্বাস 

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১৬ ফেব্রুয়ারি ২০২১ ১২:৩৮
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

মঙ্গলবারও ঊর্ধ্বমূখী জ্বালানির দাম। এই নিয়ে টানা ৮ দিন বেড়ে নয়া রেকর্ড গড়ল পেট্রল-ডিজেলের দাম। মঙ্গলবার পেট্রলের দাম শহরভিত্তিক ৩০ পয়সার মতো বেড়েছে। ডিজেলে বৃদ্ধি ৩৫ পয়সার মতো। মঙ্গলবার কলকাতায় নয়া দাম ৯০.৫৪ টাকা। এ ছাড়া দেশের অনেক শহরেই ১০০ ছুঁইছুঁই করছে পেট্রলের দাম। অন্য দিকে কলকাতায় এই প্রথম ৮৩ টাকা পার করেছে ডিজেল।

১০ দিনের ব্যবধানে দু’দফায় রান্নার গ্যাসের দাম বেড়েছে ৭৫ টাকা। তার উপর টানা ৮ দিন তেলের দামও বৃদ্ধিতে নাভিশ্বাস মধ্যবিত্তের। মঙ্গলবারের বৃদ্ধির পর রাজধানী দিল্লিতে পেট্রলের দাম হয়েছে ৮৯.২৯ টাকা। সোমবার এই দাম ছিল ৮৮.৯৯ টাকা। তবে মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, রাজস্থানের মতো রাজ্যের চেয়ে কিছুটা দাম কম দিল্লিতে। মুম্বইয়ে মঙ্গলবার পেট্রলের দাম পৌঁছেছে ৯৫.৭৫টাকা। তবে কিছু জেলায় সেঞ্চুরি হাঁকিয়েছে। অন্য দিকে, মধ্যপ্রদেশ-রাজস্থানেও পেট্রলের দাম রয়েছে ৯৮-৯৯ টাকার মধ্যে। অন্য শহরগুলির মধ্যে চেন্নাইয়ে ৯১.৪৫ টাকা, বেঙ্গালুরুতে ৯২ টাকা, এবং জয়পুরে ৯৫.৭৫ টাকায় বিক্রি হচ্ছে পেট্রোল।

ডিজেলের দামেও কার্যত একই প্রবণতা। কলতাতা বাদে মুম্বইয়ে ডিজেলের দাম লিটার পিছু ৮৬.৭২ টাকা। দিল্লিতেও প্রথম বার ৮০ টাকার উপরে বিকোচ্ছে ডিজেল।

Advertisement

আরও পড়ুন

Advertisement