Advertisement
০৬ মে ২০২৪
Petrol Pump

২০০ টাকার পেট্রল ভরিয়ে দু’হাজার টাকার নোট! বাইক থেকে পেট্রল বার করে নিলেন পাম্পকর্মী

উত্তরপ্রদেশের জালৌনে এক যুবক স্কুটিতে তেল ভরানোর জন্য পেট্রল পাম্পে গিয়েছিলেন। সঙ্গে নিয়ে গিয়েছিলেন ২ হাজার টাকার নোট।

petrol pump

স্কুটি থেকে পেট্রল বার করে নেওয়া হচ্ছে। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লখনউ শেষ আপডেট: ২৩ মে ২০২৩ ১৭:০৩
Share: Save:

আগামী ৩০ সেপ্টেম্বরের পর থেকে অচল হয়ে যাবে ২ হাজার টাকার নোট। সম্প্রতি এ কথা ঘোষণা করেছে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (আরবিআই)। তার পর থেকেই আবার সেই নোট ‘বন্দি’র স্মৃতি ফিরে এসেছে গোটা দেশে। এমন অবস্থায় ২ হাজার টাকার নোট বদলাতে মরিয়া হয়ে উঠেছেন সাধারণ মানুষ। হাতে ৪ মাস সময়ে থাকলেও ঝুঁকি নিতে চাইছেন না অনেকেই। এই পরিস্থিতিতে অনেকে আবার ২ হাজার টাকার নোট নিতেও ‘অস্বীকার’ করছেন।

তেমনই একটি ঘটনা প্রকাশ্যে এসেছে সম্প্রতি। উত্তরপ্রদেশের জালৌনে এক যুবক স্কুটিতে তেল ভরানোর জন্য পেট্রল পাম্পে গিয়েছিলেন। সঙ্গে নিয়ে গিয়েছিলেন ২ হাজার টাকার নোট। ২০০ টাকার পেট্রল ভরানোর পর যুবক পাম্পকর্মীর হাতে ২ হাজার টাকার নোট ধরিয়ে দেন। অভিযোগ, পাম্পকর্মী ওই টাকা নিতে সরাসরি অস্বীকার করেন। কেন এই টাকা নেবেন না, তা নিয়ে যুবক এবং পাম্পকর্মীর মধ্যে কথা কাটাকাটি হয়। কিন্তু পাম্পকর্মী কিছুতেই ২ হাজার টাকা নেননি। শুধু তাই-ই নয়, জানিয়ে দেন খুচরো দেওয়া যাবে না।

ওই যুবক পাম্পকর্মীকে জানান, ৩০ সেপ্টেম্বর পর্যন্ত এই টাকা চলবে। বদলানোর সুযোগ দিয়েছে সরকার। তা হলে কেন তিনি নেবেন না? এই কথা শুনে পাম্পকর্মী মেজাজ হারিয়ে ফেলেন। অভিযোগ এর পরই যুবকের স্কুটি থেকে পেট্রল বার করে নেন। সেই ঘটনার ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Petrol Pump Uttar Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE