Advertisement
০১ মে ২০২৪
Spy

আকাশপথে সীমান্ত পেরিয়ে মুম্বইয়ে আটক, ‘চিনা চর’ সেই পায়রা আট মাস পর হাসপাতাল থেকে ছাড়া পেল

পুলিশ জানিয়েছে, পায়রাটির পায়ে ছিল দু’টি রিং। একটি তামার, অন্যটি অ্যালুমিনিয়ামের। পায়রার দুই ডানার নীচেই চিনা লিপিতে কিছু লেখা ছিল।

image of pigeon

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৪ ১৮:২০
Share: Save:

চরবৃত্তির জন্য পাঠিয়েছিল চিন! সেই সন্দেহে গত আট মাস পশু হাসপাতালে আটক করে রাখা হয়েছিল একটি পায়রাকে। অবশেষে তাকে মুক্তি দেওয়া হয়েছে। জানাল মুম্বই পুলিশ।

মুম্বইয়ের আরসিএফ (রাষ্ট্রীয় কেমিক্যালস অ্যান্ড ফার্টিলাইজ়ার) থানার এক আধিকারিক জানিয়েছেন, পারেলের একটি পশু হাসপাতালে রাখা হয়েছিল পায়রাটিকে। সোমবার হাসপাতাল কর্তৃপক্ষ পায়রাটিকে ছেড়ে দেওয়ার আবেদন জানান পুলিশের কাছে। মঙ্গলবার পুলিশের অনুমোদন পেয়ে সেটিকে ছেড়ে দেওয়া হয়।

গত বছর মে মাসে পির পাও জেটি থেকে পায়রাটিকে আটক করে আরসিএফ থানার পুলিশ। পুলিশ জানিয়েছে, পায়রাটির পায়ে ছিল দু’টি রিং। একটি তামার, অন্যটি অ্যালুমিনিয়ামের। পায়রার দুই ডানার নীচেই চিনা লিপিতে কিছু লেখা ছিল। থানায় এফআইআর দায়ের করে তদন্ত শুরু করে পুলিশ। তাতে জানতে পারে, তাইওয়ানে ওড়ার প্রতিযোগিতায় অংশ নিয়েছিল পায়রাটি। তাতেই পথ ভুল করে দেশের বাইরে চলে গিয়েছিল সেটি। তার পর কোনও ভাবে এসে পড়ে মুম্বইয়ে। তদন্ত শেষে পায়রার বিরুদ্ধে চরবৃত্তির অভিযোগ খারিজ করা হয়। পুলিশ অনুমতি দিলে তাকে ছেড়ে দেয় হাসপাতাল কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Spy China Taiwan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE