Advertisement
০৭ মে ২০২৪
Air India Pee Gate

প্রস্রাবকাণ্ডে পাইলটকে বহিষ্কার করা হল কেন? মন্ত্রীকে চিঠি লিখে ক্ষোভপ্রকাশ

পাইলটদের সংগঠনের তরফে অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্য শিন্ডের কাছে একটি চিঠি পাঠানো হয়েছে।

অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্য শিন্ডের কাছে একটি চিঠি দেওয়া হয়েছে।

অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্য শিন্ডের কাছে একটি চিঠি দেওয়া হয়েছে। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২৩ ১০:২৬
Share: Save:

দেশের অসামরিক বিমান পরিবহণের নিয়ামক সংস্থা ডিজিসিএ-এর বিরুদ্ধে ক্ষোভপ্রকাশ করল বিমান পাইলটদের সংগঠন। পাইলট-ইন-কমান্ডকে সাসপেন্ড করার নির্দেশ দিয়ে ক্ষমতার সঠিক ব্যবহার করেনি ডিজিসিএ। পাইলটদের সংগঠনের তরফে অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্য শিন্ডের কাছে একটি চিঠি লেখা হয়েছে। ডিজিসিএ-এর তরফ থেকে কোনও তদন্ত করা হয়নি কেন তা জানতে চেয়েছেন পাইলটরা। তাঁদের অভিযোগ, দোষী প্রমাণিত না হওয়া সত্ত্বেও এয়ার ইন্ডিয়ার পাইলটকে সাসপেন্ড করার সিদ্ধান্ত নেওয়া উচিত হয়নি।

গত ২৬ নভেম্বর নিউ ইয়র্ক থেকে দিল্লি আসা এয়ার ইন্ডিয়ার একটি বিমানে এক বৃদ্ধা যাত্রীর গায়ে প্রস্রাব করার অভিযোগ ওঠে এক সহযাত্রীর বিরুদ্ধে। সম্প্রতি সেই ঘটনায় দেশের অসামরিক বিমান পরিবহণের নিয়ামক সংস্থা ডিজিসিএ ওই বিতর্কিত বিমানের পাইলট-ইন-কম্যান্ডকে সাসপেন্ড করার নির্দেশ দেয়। এয়ার ইন্ডিয়ার তরফেও বিমানের পাইলট এবং ৪ কেবিন সদস্যকে কারণ দর্শানোর নোটিস ধরানো হয়।

এই শাস্তির যথার্থতা নিয়ে প্রশ্ন তুলেছে বিমানকর্মীদের সংগঠন অল ইন্ডিয়া কেবিন ক্রু অ্যাসোসিয়েশন (এআইসিসিএ)। তাদের দাবি, অবিলম্বে বিমানকর্মীদের ওই শাস্তি প্রত্যাহার করতে হবে, সাসপেন্ড হওয়া বিমানকর্মীদের কাজেও ফেরাতে হবে বলে দাবি জানিয়েছেন তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE