Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Kolkata Weather Today

সরস্বতী পুজোয় কি তাপমাত্রার পতন হবে? কী বলছে আলিপুর হাওয়া অফিস

বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৮.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে ৩ ডিগ্রি সেলসিয়াস বেশি।

পশ্চিমি ঝঞ্ঝার কারণেই তাপমাত্রা ধীরে ধীরে বেড়ে চলেছে।

পশ্চিমি ঝঞ্ঝার কারণেই তাপমাত্রা ধীরে ধীরে বেড়ে চলেছে। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২৩ ০৯:১৪
Share: Save:

বৃহস্পতিবার সকাল থেকেই প্রজাতন্ত্র দিবস এবং সরস্বতী পুজো নিয়ে মেতে রয়েছেন রাজ্যবাসী। গত কয়েক দিন তাপমাত্রা উপরের দিকে থাকলেও বৃহস্পতিবার কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকার তাপমাত্রা কেমন থাকবে তা নিয়ে প্রশ্ন ছিল অনেকের। আলিপুর আবহাওয়া অফিস সূত্রের খবর, বৃহস্পতিবারও কলকাতার তাপমাত্রায় খুব একটা হেরফের হবে না। বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৮.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে ৩ ডিগ্রি সেলসিয়াস বেশি। বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে। বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.২ ডিগ্রি সেলসিয়াস।

সকালের দিকে কুয়াশার চাদরে ঢাকা থাকলেও বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে কুয়াশা কেটে যাবে। আগামী ২৪ ঘণ্টায় কলকাতায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

গত কয়েক দিন ধরে সকালের দিকে তাপমাত্রা ১৮ ডিগ্রি সেলসিয়াসের উপরেই রয়েছে বলে হাওয়া অফিস সূত্রের খবর। আবহবিদদের অনুমান, পশ্চিমি ঝঞ্ঝার কারণেই তাপমাত্রা ধীরে ধীরে বেড়ে চলেছে। দাপট কমছে উত্তুরে হাওয়ারও। তবে, এই ঝঞ্ঝা কেটে গেলেই আবার তাপমাত্রা কিছুটা কমবে বলে আশ্বাস দিয়েছেন আলিপুর আবহাওয়া দফতরের আধিকারিকেরা।

কমবে রাতের দিকের তাপমাত্রাও। হাওয়া অফিস সূত্রের খবর, রাতের দিকের তাপমাত্রা ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। তবে আগামী দু’দিন তাপমাত্রা কমার সম্ভাবনা নেই। কিন্তু তিন দিন পর রাতের তাপমাত্রা ২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি কমতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Weather Today West Bengal Weather
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE