Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Plantation

Plantation: ‘গাছ লাগান জামিন পান’, খুনের চেষ্টার অভিযোগে গ্রেফতার ব্যক্তিকে শর্ত দিল আদালত

আগামী ছ’মাসের মধ্যে প্রতি তিন মাস পর পর গাছগুলি কেমন আছে সেই বিষয়ে তথ্য জমা দিতে বলা হয়েছে অভিযুক্ত রিঙ্কুকে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২২ ১৬:৩০
Share: Save:

গাছ লাগালে তবেই মিলবে জামিন। এই শর্তেই জামিন পেলেন খুনের চেষ্টার অভিযোগে গ্রেফতার হওয়া অভিযুক্ত রিঙ্কু শর্মা। তাঁকে জামিন দিলেন মধ্যপ্রদেশ হাই কোর্টের গ্বালিয়র বেঞ্চের বিচারপতি আনন্দ পাঠক। বিচারপতি পাঠক গত সপ্তাহে এক লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে রিঙ্কুকে জামিন দেন। রিঙ্কুর বিরুদ্ধে খুনের চেষ্টার অভিযোগ আনা হয়েছিল। সেই মামলায় মধ্যপ্রদেশ হাই কোর্টের গ্বালিয়র বেঞ্চে চলছিল।
১৩ এপ্রিলের রায়ে মধ্যপ্রদেশ উচ্চ আদালত রিঙ্কুকে ১০টি চারা লাগানোর নির্দেশ দিয়েছে। গ্রেফতারির হাত থকে বাঁচতে অভিযুক্ত রিঙ্কুকে যে কোনও ১০টি ফলের বা নিম বা অশ্বত্থ গাছ লাগাতে হবে। তবে শুধু গাছ লাগিয়েই নিষ্কৃতি নেই। গাছগুলির যত্নও নিতে হবে তাঁকে। এমনই রায় আদালতের।
তবে উচ্চ আদালত আরও জানিয়েছে, অভিযুক্ত তাঁর পছন্দসই যে কোনও জায়গায় এই চারা গাছগুলি লাগাতে পারবেন। তবে নিজ খরচে রিঙ্কুকে এই গাছগুলির যত্ন নিতে হবে বলেও বিচারপতি পাঠক স্পষ্ট নির্দেশ দেন।

পাশাপাশি ৩০ দিনের মধ্যে চারা গাছগুলির ছবি তুলে আদালতে পেশ করার নির্দেশও দেওয়া হয়েছে। আগামী ছয় মাসের মধ্যে প্রতি তিন মাস পর পর গাছগুলি কেমন আছে সেই বিষয়ে তথ্য জমা দিতে বলা হয়েছে অভিযুক্ত রিঙ্কুকে। অভিযুক্তের তরফ থেকে গাছের যত্নে কোনও ত্রুটি থাকলে তাঁর জামিন বাতিল করা হতে পারে বলেও বিচারপতি পাঠক স্পষ্ট করেছেন।
অভিযুক্ত স্বেচ্ছায় সমাজসেবা করার ইচ্ছা প্রকাশ করার পরই এই নির্দেশ দেয় আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE