Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Narendra  Modi: মাথায় উত্তরাখণ্ড, গলায় মণিপুর, নির্বাচনমুখী দুই রাজ্যের পোশাকে প্রজাতন্ত্র পালন মোদীর

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের আগেও রবীন্দ্রনাথ ঠাকুরের মতো দাড়ি রেখে এবং তাঁর লেখা কবিতা আবৃত্তি করে তাক লাগিয়েছিলেন প্রধানমন্ত্রী।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২৬ জানুয়ারি ২০২২ ১৩:২৬
Save
Something isn't right! Please refresh.
নির্বাচনমুখী দুই রাজ্যের ঐতিহ্যবাহী পোশাকে মোদী।

নির্বাচনমুখী দুই রাজ্যের ঐতিহ্যবাহী পোশাকে মোদী।
ছবি: রয়টার্স

Popup Close

উত্তরাখণ্ড এব‌ং মণিপুর নির্বাচনের আগে এই দুই রাজ্যের ঐতিহ্যবাহী দুটি পোশাক পরে প্রজাতন্ত্র দিবস উদ্‌যাপন উপলক্ষে জাতীয় যুদ্ধ স্মারকে পৌঁছলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীকে এই দিন উত্তরাখণ্ডের ঐতিহ্যবাহী টুপি এবং মণিপুরের ঐতিহ্যবাহী উত্তরীয় পরে জাতীয় যুদ্ধ স্মারকে যেতে দেখা গিয়েছে। বিভিন্ন যুদ্ধে শহিদ সৈন্যদের প্রতি শ্রদ্ধা জানাতেই তিনি জাতীয় যুদ্ধের স্মারকে উপস্থিত হন।

তাঁর টুপির সামনে ছিল ব্রহ্মকমলের প্রতিরূপ। ব্রহ্মকমল উত্তরাখণ্ডের রাজ্য-ফুল। তিনি যখনই কেদারনাথে যান, ব্রহ্মকমল দিয়েই তাঁর পুজো সারেন।

Advertisement

উল্লেখযোগ্য যে, উত্তরাখণ্ড এব‌ং মণিপুরে পরের মাসেই বিধানসভা নির্বাচন। তার ঠিক আগেই তাঁর এই বেশভূষা অন্য এক মাত্রা যোগ করেছে বলেই ধারণা রাজনৈতিক মহলের একাংশের। পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের আগেও রবীন্দ্রনাথ ঠাকুরের মতো দাড়ি রেখে এবং তাঁর লেখা কবিতা আবৃত্তি করে তাক লাগিয়েছিলেন প্রধানমন্ত্রী। তবে বাংলা দখলে ব্যর্থই হয় বিজেপি।

প্রধানমন্ত্রী জাতীয় যুদ্ধ স্মারকে পৌঁছে শহীদ সেনাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এর পর রাজপথে গিয়ে প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠানেও যোগ দেন তিনি।



Something isn't right! Please refresh.

Advertisement