Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Narendra Modi

Narendra Modi mother Birthday: মায়ের জন্মদিনে ব্লগ লিখলেন মোদী, পাহাড়-চূড়ায় মন্দিরে পুজো দিতে চড়বেন ২৫০ সিঁড়ি!

গাঁধীনগরের উপকণ্ঠে রায়সানে ছোট ছেলে পঙ্কজ মোদীর সঙ্গে থাকেন হীরাবেন। তাঁর বাড়ির সামনের রাস্তার নাম ‘পূজ্য হীরাবা মার্গ’ রাখা হয়েছে।

মায়ের জন্মদিনে পাওয়াগড় কালী মন্দিরে যাবেন মোদী।

মায়ের জন্মদিনে পাওয়াগড় কালী মন্দিরে যাবেন মোদী। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
গাঁধীনগর শেষ আপডেট: ১৮ জুন ২০২২ ১০:২২
Share: Save:

মায়ের শততম জন্মদিনে ব্লগ লিখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার তিনি লিখেছেন, ‘মা নিছক একটি শব্দ নয়। এক বিপুল আবেগের সূচক। ভালবাসা, ধৈর্য্য, বিশ্বাস এবং আরও অনেক কিছু। বিশ্ব জুড়ে, দেশ, কাল, ভুগোলের সীমা ছাড়িয়ে প্রতিটি শিশুর তার মায়ের প্রতি এক বিশেষ স্থান থাকে। মা শুধু তাঁর শিশুকে জন্মই দেয় না, তাঁকে বড় করে তোলেন। নিজের পায়ে দাঁড়াতে শেখান। মনে আত্মবিশ্বাসে জোগান। আর তার জন্য মায়েদের অনেক আত্মত্যাগ করতে হয়।’

শনিবার ১০০ বছরে পা দিয়েছেন মোদীর মা হীরাবেন। মায়ের জন্মদিন উপলক্ষে গুজরাতে এসেছেন প্রধানমন্ত্রী। সকালে গাঁধীনগরে ভাইয়ের বাড়িতে গিয়ে মায়ের সঙ্গে দেখাও করেছেন। শনিবারই পঞ্চমহল জেলার প্রসিদ্ধ পাওয়াগড় কালী মন্দিরে বিশেষ পুজোয় অংশ নেবেন তিনি। পাহাড়ের উপর অবস্থিত ওই মন্দিরে পৌঁছতে হলে আড়াইশোটি সিঁড়ি পেরোতে হয়। বডোদরায় শনিবার ‘গুজরাত গৌরব সম্মেলনে’ও অংশ নেবেন তিনি। সেখানে ২১ হাজার কোটি টাকার পরিকাঠামো উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করার কথা তাঁর।

হীরাবেনের সঙ্গে মোদী।

হীরাবেনের সঙ্গে মোদী। ছবি: টুইটার থেকে নেওয়া।

গাঁধীনগরের মূল শহরের কাছেই রায়সানে ছোট ছেলে পঙ্কজ মোদীর সঙ্গে থাকেন হীরাবেন। শততম জন্মদিনে তাঁর প্রতি সম্মান জানাতে রায়সান এলাকার হীরাবেনের বাড়ির সামনের ৮০ মিটার লম্বা রাস্তার নাম ‘পূজ্য হীরাবা মার্গ’ রাখা হয়েছে। মোদী পরিবারের আদি বাসস্থান উত্তর গুজরাতের মেহসানা জেলার বড়নগরের হটকেশ্বর মন্দিরে হীরাবেনের জন্মদিন উপলক্ষে শনিবার আয়োজন হয়েছে সুন্দরকাণ্ড পাঠেক। সন্ধ্যায় মন্দিরে বিশেষ সঙ্গীতসভার আয়োজন করেছেন হীরাবেনের আর এক ছেলে প্রহ্লাদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi PM Narendra Modi Gujarat Vadodara
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE