Advertisement
০১ মে ২০২৪
Narendra Modi

Modi New Cabinet: মোদী মন্ত্রিসভার ৯০ শতাংশ কোটিপতি, ৪২ শতাংশের বিরুদ্ধে রয়েছে ফৌজদারি মামলা: রিপোর্ট

বুধবার নয়া মন্ত্রিসভার ঘোষণা পরই মন্ত্রীদের নির্বাচনী হলফনাফার তথ্য তুলে ধরে এই রিপোর্ট প্রকাশ করেছে পর্যবেক্ষণ সংস্থা এডিআর।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১০ জুলাই ২০২১ ১৪:৩৬
Share: Save:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নয়া মন্ত্রিসভায় ৪২ শতাংশ অর্থাৎ ৩৩ জন মন্ত্রীর বিরুদ্ধে রয়েছে ফৌজদারি মামলা। শুধু তাই নয়, তাঁদের মধ্যে আবার ২৪ জন অর্থাৎ ৩১ শতাংশের বিরুদ্ধে রয়েছে খুন, খুনের চেষ্টা এবং ডাকাতির মতো গুরুতর অভিযোগ। চলতি সপ্তাহে মোদী মন্ত্রিসভার রদবদল এবং সম্প্রসারণের পর এই রিপোর্ট প্রকাশ করেছে অ্যাসোসিয়েশন অব ডেমোক্র্যাটিক রিফর্মস (এডিআর)।

প্রধানমন্ত্রী-সহ মোট ৭৮ জন মন্ত্রীকে নিয়ে তৈরি হয়েছে কেন্দ্রের নতুন মন্ত্রিসভা। তার মধ্যে বিভিন্ন মন্ত্রকের প্রতিমন্ত্রী পদে রয়েছেন ২৮ জন। বুধবার নয়া মন্ত্রিসভার ঘোষণা এবং শপথ গ্রহণ অনুষ্ঠানের পরই মন্ত্রীদের নির্বাচনী হলফনাফার তথ্য তুলে ধরে এই রিপোর্ট প্রকাশ করেছে পর্যবেক্ষণ সংস্থা এডিআর।

রিপোর্টে বলা হয়েছে, মোদীর নয়া মন্ত্রিসভার ৯০ শতাংশ অর্থাৎ ৭০ জন মন্ত্রীই কোটিপতি। তাঁদের মধ্যে আবার চার জনের সম্পত্তির পরিমাণ ৫০ কোটির বেশি। অসামরিক বিমান পরিষেবা মন্ত্রকের দায়িত্ব পাওয়া নতুন মুখ জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার সম্পত্তির পরিমাণ ৩৭৯ কোটি। তালিকায় তার পরেই রয়েছেন পীযূষ গয়াল (৯৫ কোটি), নারায়ণ রাণে (৮৭ কোটি), রাজীব চন্দ্রশেখর (৬৪ কোটি)। নতুন মন্ত্রিসভায় যাঁদের সম্পত্তির পরিমাণ সবচেয়ে কম তাঁদের মধ্যে রয়েছেন পশ্চিমবঙ্গের আলিপুরদুয়ারের সাংসদ জন বার্লা (১৪ লাখের বেশি), ত্রিপুরার প্রতিমা ভৌমিক (৬ লাখের বেশি), রাজস্থানের কৈলাস চৌধুরি এবং ওড়িশার বিশ্বেশ্বর টুডু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi Criminal Case New Cabinet
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE