Advertisement
০২ মে ২০২৪
Queen Elizabeth II

‘বিয়েতে গাঁধীজির উপহার দেওয়া রুমাল দেখিয়েছিলেন’, রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে শোক প্রকাশ মোদীর

বৃহস্পতিবার সকালে রানির শরীরের অবস্থা নিয়ে তীব্র উদ্বেগ প্রকাশ করেন চিকিৎসকরা। স্কটল্যান্ডের বালমোরাল প্রাসাদে ছিলেন তিনি। খবর পেয়েই ছুটে যান রাজ পরিবারের সদস্যরা।

রানির (বাঁ দিকে) সঙ্গে প্রধানমন্ত্রী (ডান দিকে)-র সাক্ষাৎ।

রানির (বাঁ দিকে) সঙ্গে প্রধানমন্ত্রী (ডান দিকে)-র সাক্ষাৎ। —ছবি টুইটার থেকে।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২২ ২৩:৫৬
Share: Save:

৯৬ বছর বয়সে প্রয়াত রানি দ্বিতীয় এলিজাবেথ। বৃহস্পতিবার স্কটল্যান্ডের বালমোরাল প্রাসাদে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি। তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করে টুইট করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। লিখলেন, রানির ‘উষ্ণতা এবং উদারতা’ কখনও ভুলব না।

বৃহস্পতিবার টুইটারে প্রধানমন্ত্রী লিখলেন, ‘২০১৫ এবং ২০১৮ সালে যখন ব্রিটিশ যুক্তরাজ্য সফরে গিয়েছিলাম, তখন রানি দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে স্মরণীয় সাক্ষাৎ হয়েছিল। আমি কখনও তাঁর উষ্ণতা এবং উদরতার কথা ভুলব না। একটি সাক্ষাতে তিনি বিয়েতে মহাত্মা গাঁধীর দেওয়া রুমাল আমায় দেখিয়েছিলেন। সারা জীবন সেই কথা মনে রাখব।’’

বৃহস্পতিবার সকালে রানির শরীরের অবস্থা নিয়ে তীব্র উদ্বেগ প্রকাশ করেন চিকিৎসকরা। স্কটল্যান্ডের বালমোরাল প্রাসাদে ছিলেন তিনি। খবর পেয়েই ছুটে যান রাজ পরিবারের সদস্যরা। চার ছেলে-মেয়ে— যুবরাজ চার্লস (৭৩), রাজকুমারী অ্যান (৭২), যুবরাজ অ্যান্ড্রিউ (৬২), যুবরাজ এডওয়ার্ড (৫৮) পৌঁছে যান। চার্লসের বড় ছেলে যুবরাজ উইলিয়ামও পৌঁছে যান। নেট মাধ্যমে উদ্বেগ প্রকাশ করেন ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রী লিজ ট্রাস-সহ মন্ত্রী এবং সারা বিশ্বের রাজনীতিক, ধর্মীয় নেতারা। বাকিংহাম প্রাসাদের তরফে জানানো হয়েছে, বৃহস্পতিবার দুপুরে মারা গিয়েছেন রানি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Queen Elizabeth II PM Modi Britain
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE