Advertisement
০৩ ফেব্রুয়ারি ২০২৩
Narendra Modi

PM Narendra Modi: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি বদল, ডিপিতে উড়ছে তেরঙা

২ অগস্ট থেকে ১৫ অগস্ট পর্যন্ত নেটমাধ্যমের প্রোফাইলে সকল দেশবাসীকে তেরঙার ছবি রাখতে আহ্বান করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০২ অগস্ট ২০২২ ১১:৫৬
Share: Save:

স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উদ্‌যাপনে ২ অগস্ট থেকে ১৫ অগস্ট পর্যন্ত সকল দেশবাসীর নেটমাধ্যমের প্রোফাইলে তেরঙার ছবি ব্যবহার করার আহ্বান জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কথা মতো নিজের নেটমাধ্যমগুলিও ত্রিবর্ণরঞ্জিত করলেন প্রধানমন্ত্রী।

Advertisement

মঙ্গলবার সকালে টুইটবার্তায় মোদী লেখেন, ‘আজ ২ অগস্ট। যখন আমরা আজাদি কি অমৃত মহোৎসব করছি, আমাদের গোটা দেশ হর ঘর তেরঙা কর্মসূচি করছে। আমার নেটমাধ্যমের পেজগুলিতে ডিপি (ডিসপ্লে পিকচার) বদলেছি। আপনাদের সকলকেও আহ্বান জানাচ্ছি।’

গত রবিবার রেডিয়ো অনুষ্ঠান ‘মন কি বাত’-এ ‘হর ঘর তেরঙা’ প্রচারের ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি বলেছিলেন, “আজাদি কি অমৃত মহোৎসব অনুষ্ঠানের আওতায় একটি বিশেষ আন্দোলন হচ্ছে— হর ঘর তেরঙা। এই বিষয়ে আমার একটি পরামর্শ রয়েছে। প্রত্যেকের নেটমাধ্যমের প্রোফাইলে তেরঙা লাগানো হোক। এই আন্দোলনকে আরও এগিয়ে নিয়ে যেতে আমাদের বাড়িতে জাতীয় পতাকা তোলা হোক।”

মোদী আরও বলেছিলেন, “২ অগস্ট পিঙ্গালি বেঙ্কাইয়াজির জন্মদিন। তিনিই আমাদের জাতীয় পতাকার নকশা তৈরি করেছিলেন। তাঁর প্রতি আমি আমার শ্রদ্ধার্ঘ্য জানাই।” মঙ্গলবার পিঙ্গালি বেঙ্কাইয়াজিকে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.